৭ই জানুয়ারি কোনো ভোট হচ্ছে না: রেজা কিবরিয়া

সরকারের অবৈধ এমপি মন্ত্রী এবং আমলাগণ জনগণকে নানান ভয়ভীতি দেখাচ্ছে ভোটকেন্দ্রে নেয়ার জন্য। আমরা হুঁশিয়ারি দিয়ে বলতে চাই, জনগণকে ভয়ভীতি দেখালে পরিণতি কিন্তু ভালো হবে না। ৭ই জানুয়ারি কোনো ভোট হচ্ছে না বলে মন্তব্য করেন গণঅধিকার পরিষদের একাংশের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে ‘৭ই জানুয়ারি আওয়ামী ডামি নির্বাচন বর্জনের দাবিতে’ গণঅধিকার পরিষদের বিক্ষোভ ও লিফলেট বিতরণে পুলিশ বাধা দেয়। সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে গণঅধিকার পরিষদের এই কর্মসূচি পালন করার কথা থাকলেও পুলিশী বাঁধার কারণে তারা পল্টন মোড়ে সরে যেতে বাধ্য হন, কিছুক্ষণ পরে পল্টন মোড়েও পুলিশ বাঁধা দেয় এবং মারমুখী অবস্থান নেয়। অবশেষে নেতাকর্মীরা পুলিশের বাধা উপেক্ষা করে বক্তব্য দেয়া শুরু করেন। বিক্ষোভ শেষে পল্টন এলাকায় ভোট বর্জনের দাবিতে লিফলেট বিতরণ করেন তারা।

সদস্য সচিব (ভারপ্রাপ্ত) ফারুক হাসান বলেন, আগামী ৭ই জানুয়ারি কোনো ভোট হচ্ছে না, ভারতীয় স্পনসর্ড নির্বাচন হচ্ছে। ভোটের নামে সরকার নতুন এক নাট্যমঞ্চের আয়োজন করতে যাচ্ছে। এই নাটকে জনগণ সাড়া দিবে না। আমরা গণঅধিকার পরিষদ দেশের জনগণকে আহবান জানাই, আপনারা আগামী ৭ই জানুয়ারি পরিবারকে সময় দিন, পরিবার নিয়ে ঘুরতে যান।

এসময় যুগ্ম আহ্বায়ক অবসরপ্রাপ্ত কর্ণেল মিয়া মসিউজ্জামান, গণঅধিকার পরিষদের নেতা তারেক রহমান, শামসুদ্দিন, জিয়াউর রহমান, আরিফ বিল্লাহ, মোজাম্মেল মিয়াজি, মহানগর উত্তরের আবদুল্লাহ প্রমুখ বক্তব্য রাখেন।