স্মার্ট বাংলাদেশ গড়তে শেখ হাসিনার বিকল্প নেই: সালমান এফ রহমান

স্মার্ট বাংলাদেশ গড়তে শেখ হাসিনার বিকল্প নেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ও ঢাকা-১ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সালমান এফ রহমান। তিনি বলেছেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের সকল শ্রেণি-পেশার মানুষের উন্নতি হয়েছে। শুক্রবার সকালে নবাবগঞ্জ উপজেলার বারুয়াখালী আলালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

তিনি আরও বলেন, সমস্যার সমাধান হয়ে গেলে আমরা সবকিছু ভুলে যাই। দেশে বিদ্যুতের ব্যাপক সমস্যা ছিল। শেখ হাসিনার নেতৃত্বে তার সমাধান হয়েছে। দেশে বাস্তবায়িত অভূতপূর্ব উন্নয়নমূলক কর্মকা- বলে শেষ করতে পারবো না। দোহার-নবাবগঞ্জের যোগাযোগব্যবস্থা এতটাই খারাপ ছিল যে ৩-৪ ঘণ্টাতেও ঢাকা পৌঁছানো সম্ভব ছিল না। আর এখন আমরা গুলশান থেকে দোহার-নবাবগঞ্জে ১ থেকে দেড় ঘণ্টায় চলে আসতে পারছি। সবকিছু সম্ভব হয়েছে শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে। তার নেতৃত্বেই বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে। 

সালমান এফ রহমান বলেন, প্রধানমন্ত্রী যখনই কোনো ফাইলে স্বাক্ষর করেন, তখনই তিনি এ দেশের মানুষের কল্যাণের কথা বিবেচনা করেন।জাতীয় স্বার্থসংশ্লিষ্ট ও মানুষের ভাগ্যোন্নয়ন সম্পর্কিত ফাইল তিনি অনেক চিন্তা করে স্বাক্ষর করেন। যেটা উনার কাছে সন্দেহ মনে হয়, তা তিনি অনেক পর্যালোচনা করেন। তিনি শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করার জন্য নৌকা প্রতীকে ভোট দেয়ার আহ্বান জানান।

তিনি আরও বলেন, পদ্মানদীর ভাঙনে দোহারে এবং কালীগঙ্গার ভাঙনে নবাবগঞ্জের নদীর তীরে শত শত বাড়িঘর হারিয়ে গিয়েছিল। গত পাঁচ বছরে দোহার এবং নবাবগঞ্জ উপজেলার বৃহৎ বৃহৎ প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। যেমন পদ্মারক্ষা বাঁধ, কালীগঙ্গা রক্ষা বাঁধ, জেটকেডি রাস্তা প্রশস্তকরণ, অর্থনৈতিক অঞ্চল, আইসিটি পার্ক, টেকনিক্যাল ইনস্টিটিউট, নার্সিং ইনস্টিটিউট, দোহার ও নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ১০০ শয্যায় উন্নীতকরণ, অর্থনৈতিক অঞ্চল, হাইটেক পার্ক স্থাপনের কাজ চলমান এবং ইছামতী নদীর বান্দুরা নয়নশ্রী ব্রিজ নির্মাণ চলমান রয়েছে। 

তিনি আরও বলেন, শেখ হাসিনা অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং উৎসবমুখর পরিবেশে নির্বাচনের ব্যাপারে কঠোর নির্দেশনা দিয়েছেন। কারণ তিনি বিশ্বাস করেন, গত ১৫ বছর দেশের জনগণের জন্য যেসব উন্নয়নমূলক কর্মকা- করা হয়েছে তাতে নৌকার বিজয় শতভাগ নিশ্চিত। তাই সুষ্ঠু নির্বাচনের ক্ষেত্রে যারা অন্তরায় সৃষ্টি করবে, সে যদি নিজের দলেরও হয়- তাকেও ছাড় দেয়া হবে না। শেখ হাসিনা দেশের জাতি-ধর্ম নির্বিশেষে সকল শ্রেণি-পেশার মানুষের জন্য রাজনীতি করেন। তার নিকট বাংলাদেশের সবাই সমান। সকল মানুষের উন্নয়নের জন্য তিনি কাজ করে যাচ্ছেন।

নির্বাচনী প্রতিশ্রুতি দিয়ে আওয়ামী লীগের এই প্রার্থী আরও বলেন, স্বাস্থ্যসেবা গ্রামীণ পর্যায়ে পৌঁছাতে প্রতিটি কমিউনিটি ক্লিনিকের সঙ্গে স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে অভিজ্ঞ ডাক্তারদের টেলিমেডিসিন সেবা প্রদান করা হবে। হেলথ কার্ড দেয়া হবে। প্রবাসী সেবা প্রদান কেন্দ্র চালু করা হবে। মাঝিরকান্দা-বান্দুরা-বারুয়াখালী বেড়িবাঁধ পর্যন্ত সড়কটি আঞ্চলিক মহাসড়কে উন্নয়ন করা হবে। তিনি বলেন, অনেক কাজ শেষের পথে, অনেক কাজ চলমান রয়েছে। আগামী ৭ই জানুয়ারির নির্বাচনে নৌকাকে বিজয় করার মধ্যদিয়ে অসমাপ্ত কাজগুলো বাস্তবায়ন করার সুযোগ দেয়ার আহ্বান জানান তিনি। 

গতকাল নবাবগঞ্জ উপজেলার বারুয়াখালী ইউনিয়নের বারুয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, কুমার রাড়িল্যা সরকারি প্রাথমিক বিদ্যালয়, বান্দুরা ইউনিয়নের নতুন বান্দুরা মুসলিম যুব সংঘ, মলাশীকান্দা এবং সাদাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত উঠান বৈঠকে বক্তব্য রাখেন তিনি। এই সময় তার সঙ্গে ছিলেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।