আ.লীগ সরকার সংবিধান মানে না: জয়নুল আবদিন

তিনশ আসনের জাতীয় সংসদে ছয়শ সংসদ সদস্য থাকার বৈধতা নিয়ে প্রশ্ন তুলে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার দেশের সংবিধান মানে না। তাই সংবিধানের কথা বলে আর বাংলাদেশের মানুষকে অপমান করবেন না। এখনো সময় আছে সংবিধান মতো চলেন, পদত্যাগ করেন, গণতন্ত্র ফিরিয়ে দেন।

বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। গণতন্ত্র ফোরামের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির দাবিতে এই কর্মসূচি পালন করাজয়নুল আবদিন ফারুক বলেন, বাংলাদেশে এখন এমপি ছয়শ জন। ২৯ জানুয়ারি পর্যন্ত একাদশ সংসদের সদস্য এখনও বহাল আছেন। আবার নতুন সংসদের সংসদ সদস্যরাও শপথ নিয়েছেন। কি করে সম্ভব? 

তিনি বলেন, ৭ জানুয়ারি কোনো নির্বাচন হয়নি, ভোটাররা ভোটকেন্দ্রে যায়নি। এটা দেশ-বিদেশের গণমাধ্যমে ফলাও করে প্রচার হয়েছে। এটা লজ্জার। মামলা-হামলা-জেল-জুলুম করছেন। কোনো লাভ হবে না। এই সরকার যত কলাকৌশল করুক না কেনো তারা এ রকম ভুয়া পাতানো নির্বাচন করে ক্ষমতায় টিকে থাকতে পারবে না। জনগণ অবশ্যই তাদের আন্দোলনের মাধ্যমে বিদায় করবেই।