শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০২:৫৬ পূর্বাহ্ন

নাড়া যখন দিয়েছি, একটা কিছু হবে: ড. কামাল

নাড়া যখন দিয়েছি, একটা কিছু হবে: ড. কামাল

নন্দিত ডেস্ক :: নাড়া যখন দিয়েছি, তখন একটা কিছু হবে এমন মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন। শনিবার (৩ নভেম্বর) সন্ধ্যায় নিজ চেম্বারে ঐক্যফ্রন্টের নেতাদের সঙ্গে বৈঠক শেষে জোটপ্রধান সারাবাংলাকে এ কথা বলেন।

সারাবাংলাকে তিনি আরও বলেন, ‘ আমি আশাবাদী, আশাহত না। এইজন্যই নেমেছি।’

এক প্রশ্নের জবাবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে ড. কামাল হোসেন বলেন, ‘সাজাপ্রাপ্ত আসামিও প্যারোলে মুক্তি পেতে পারেন। তবে তা একটু ডিফিকাল্ট।’

মতিঝিলের ওই বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. খন্দকার খন্দকার মোশাররফ হোসেন, গণস্বাস্থ্য নগর হাসপাতালের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব, মহাসচিব তানিয়া রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাসহ অন্য নেতারা অংশ নেন।

বৈঠক শেষে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না জানান, প্রথম দফায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে ‘কাঙ্ক্ষিত সফলতা’ না আসায় ফের সংলাপে বসার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। এ লক্ষ্যে রোববার প্রধানমন্ত্রীকে ফের চিঠি পাঠাবেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।

এছাড়া আগামী ৬ নভেম্বর (মঙ্গলবার) রাজধানী ঢাকায় ও ৯ তারিখ (শুক্রবার) বিভাগীয় পর্যায়ে সমাবেশ করার সিদ্ধান্ত জানিয়েছে জোটটি।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘সংলাপ শেষ না হওয়া পর্যন্ত যাতে তফসিল ঘোষণা না করে সে ব্যাপারে ইতিমধ্যে নির্বাচন কমিশনকে চিঠি দেওয়া হয়েছে। সে বিষয়টিও এই চিঠিতে উল্লেখ থাকবে। আমরা আশা করবো ভবিষ্যতে একটি ক্ষুদ্র পরিসরে সংলাপ হবে।’

তিনি আরও বলেন, ‘আমরা চেষ্টা করবো বর্তমান রাজনৈতিক সংকট সমাধানের লক্ষ্যে বিষয়গুলো বিবেচনা করা হবে। আবারো সংলাপে বসার জন্য আগামীকাল প্রধানমন্ত্রীকে ফের চিঠি পাঠানো হবে।’

প্রসঙ্গত, গত ১ নভেম্বর সাত দফা দাবি তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে সংলাপে বসেন জাতীয় ঐক্যফ্রন্টের ২০ নেতা। সংলাপ শেষ না হওয়ায় আবার প্রধানমন্ত্রীর সঙ্গে বসতে চায় জোটটি।

এছাড়া নির্বাচনের তফসিল পেছানোর দাবিও জানিয়েছে ঐক্যফ্রন্ট। তফসিল পেছানোর দাবিতে শনিবার বিকেলে নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। তবে নির্বাচন কমিশনের তরফ থেকে জানানো হয়েছে চলতি সপ্তাহে তফসিল ঘোষণা করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ