শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০২:৩২ পূর্বাহ্ন

প্রথম দিন শেষে জিম্বাবুয়ে ২৩৬

প্রথম দিন শেষে জিম্বাবুয়ে ২৩৬

স্পোর্টস ডেস্ক : দেশের অষ্টম টেস্ট ও বিশ্বের ১১৬তম ভেন্যু হিসেবে শনিবার (০৩ নভেম্বর) অভিষেক হয়েছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের। সকাল সাড়ে নয়টায় দুই ম্যাচ সিরিজের প্রথমটিতে বাংলাদেশ বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামে সফরকারী জিম্বাবুয়ে। লর্ডস ও ইডেন গার্ডেনসের অনুকরণে আকরাম খানের মাধ্যমে ঘণ্টা বাজিয়ে খেলা শুরু হয়।

খেলার প্রথম দিন শেষে পরিতৃপ্ত হতেই পারে জিম্বাবুয়ে। দিনশেষে সফরকারিদের সংগ্রহ ৫ উইকেটে ২৩৬ রান। শনিবার সকালে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন জিম্বাবুইয়ান অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। বাংলাদেশের হয়ে এই টেস্টে অভিষেক হয় আরিফুল হক এবং নাজমুল হাসান শান্ত।

ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই দারুণ ব্যাটিং করতে থাকেন জিম্বাবুইয়ান দুই ব্যাটসম্যান মাসাকাদজা ও চারি। চারিকে বোল্ড করে ম্যাচের প্রথম উইকেটের পতন ঘটান তাইজুল ইসলাম। এর কিছু পরেই ব্রেন্ডন টেইলরকেও শান্তর হাতে তালুবন্দি করেন টাইগার বাঁহাতি স্পিনার তাইজুল। তখন এক সময় মনে হচ্ছিল ব্যাটিং বিপর্যয়ে পড়তে যাচ্ছে সফরকারিরা। ৪৭ রানে দুই উইকেট হারানোর পর মাসাকাদজাকে সাঠে নিয়ে দলের বিপর্যয় সামাল দেন শেন উইলিয়ামস।

দলীয় ৮৫ রানে আবু জায়েদের বলে এলবিডব্লিউ’য়ের ফাঁদে শিকার হয়ে ফিরে যান জিম্বাবুইয়ান অধিনায়ক মাসাকাদজা।তিনি এর মধ্যে তুলে নিয়েছেন টেস্ট ক্যারিয়ারে নিজের সপ্তম অর্ধশতক। দলীয় ১২৯ রানে সিকান্দার রাজাকে বোল্ড আউট করে সাজঘরে পাঠান নাগিন অপু। পিটার মুরকে সংগে নিয়ে বড় পার্টনারশিপ গড়েন শেন উইলিয়ামস। দলের রান দুইশো পৌঁছানোর পর ব্যক্তিগত ৮৮ রানে টাইগারদের অধিনায়ক রিয়াদের বলে মিরাজের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান উইলিয়ামস। দিনের বাকি অংশ বেশ নিরাপদেই কাটিয়ে দিয়েছেন মুর এবং চাকাভা। মুর ৩৭ ও চাকাভা ২০ রানে অপরাজিত থেকে ম্যাচের দ্বিতীয় দিন শুরু করবেন।

স্কোরকার্ড:

জিম্বাবুয়ে: ২৩৬/৫

মাসাকাদজা ৫২, শেন উইলিয়ামস ৮৮, পিটার মুর ৩৭*, চাকাভা ২০*

তাইজুল ২/৮৬, নাজমুল অপু ৩৭/১

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ