১০ এপ্রিল ২০২১ ০৫:০৮ অপরাহ্ন

১০ এপ্রিল ২০২১ ০৫:০৮ অপরাহ্ন

স্পোর্টস ডেস্ক

মার্চ ৩০, ২০২১
৩:৩৯ অপরাহ্ন


সমাপ্তির অপেক্ষায় আগুয়েরোর সিটি অধ্যায়


অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে ম্যানচেস্টার সিটির জার্সি গায়ে জড়ানোর পর গড়েছেন নানা রেকর্ড। এক দশক সিটিজেনদের হয়ে জিতেছেন চারটি প্রিমিয়ার লীগসহ ১৩ শিরোপা। ম্যানচেস্টারের আকাশী-নীলদের স্বর্ণযুগের অন্যতম কান্ডারী সার্জিও আগুয়েরো চলতি মৌসুম শেষেই ক্লাব ছাড়বেন। নিশ্চিত করেছে ম্যানচেস্টার সিটি।

২০১১ সালে অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে সিটিজেনদের তাঁবুতে আসেন আগুয়েরো। অভিষেক মৌসুমেই স্বরণীয় এক গোল করে ম্যানসিটিকে ৪৪ বছর পর জেতান প্রিমিয়ার লীগ শিরোপা। ২০১১-১২ মৌসুমের শেষ লীগ ম্যাচে কুইন্সপার্ক রেঞ্জার্সের বিপক্ষে ম্যাচের শেষ মিনিটে আগুয়েরো গোল করলে লীগ শিরোপা ঘরে তোলে ম্যানসিটি। ৩৮৪ ম্যাচে ২৫৭ গোল করে দলটির সর্বকালের সর্বোচ্চ গোলদাতা আগুয়েরো। বিদেশি খেলোয়াড় হিসেবে ইংলিশ ফুটবলের শীর্ষ লীগে সবেচেয়ে বেশি ১৮১ গোলও তার।

সামাজিক যোগাযোগমাধ্যমে বিদায়ী বার্তা লিখেছেন আগুয়েরো।

৩২ বছর বয়সী এই স্ট্রাইকার লিখেছেন, ‘ যখন একটা চক্রের শেষ হয়, তখন মনের মধ্যে অনেক রকম অনুভূতি খেলা করে। ম্যানচেস্টার সিটির হয়ে পুরো ১০ বছর খেলতে পারার গর্ব ও ভালো লাগা কাজ করছে আমার মধ্যে। আজকের যুগে এবং এই বয়সে একটা দলের হয়ে এতদিন খেলার উদাহরণ খুব বেশি নেই।’


চোটের কারণে নিয়মিত ছিলেন না। তখনই গুঞ্জন ছিল, ক্লাব ছাড়তে পারেন আগুয়েরো। চলমান মৌসুমে মাঠে নেমেছেন মাত্র ১৪ ম্যাচে। যার বেশিরভাগই বদলি হিসেবে। চলতি মৌসুম পর্যন্তই আর্জেন্টাইন তারকার সঙ্গে চুক্তি ছিল সিটির। সেটা আর নবায়ন করবে না ইংলিশ ক্লাবটি। আগুয়েরোর কীর্তি ও অবদানকে সম্মান জানাতে দারুণ উদ্যোগ নিয়েছে ম্যানসিটি। ইতিহাদ স্টেডিয়ামের বাইরে ক্লাবের স্বর্ণযুগের অন্য দুই নায়ক ডিফেন্ডার ভিনসেন্ট কোম্পানি ও মিডফিল্ডার ডেভিড সিলভার পাশে আগুয়েরোর ভাস্কর্য গড়ার সিদ্ধান্ত নিয়েছে সিটি।

আগুয়েরোকে পেতে আগ্রহী একাধিক ক্লাব। যাদের অন্যতম বার্সেলোনা। এরই মধ্যে আগুয়েরোর এজেন্টের সঙ্গে যোগাযোগও করেছে বার্সা। তবে ৩২ বছর বয়সী এই আর্জেন্টাইন জানিয়েছেন, নতুন ক্লাবে যাওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেবেন মৌসুম শেষে।