১৩ মে ২০২১ ০২:৩৮ পূর্বাহ্ন

১৩ মে ২০২১ ০২:৩৮ পূর্বাহ্ন

গোয়াইনঘাট প্রতিনিধি

এপ্রিল ০৯, ২০২১
৯:৫৭ অপরাহ্ন


গোয়াইনঘাটে বর্গা চাষের ভাগ-বাঁটোয়ারা নিয়ে কৃষক খুন


গোয়াইনঘাটে বর্গা চাষের জমির ধান ভাগাভাগি নিয়ে সৃষ্ট বিরোধের জের ধরে সংঘর্ষে ১জন নিহত ও অপর ৩জন আহত হয়েছেন। 
আহতদের মধ্যে ১জনের অবস্থা গুরুত্বর। তাকে উন্নত চিকিৎসার জন্য গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশংকা জনক। 
শুক্রবার সকাল সাড়ে ১১টায় উপজেলার ৪নং লেঙ্গুঁড়া ইউনিয়নের জাতুগ্রাম হাওরে এই ঘটনা ঘটে। 
নিহত  জাতুগ্রামের মকদ্দছ আলীর ছেলে ময়না মিয়া (হাক্কু)। 
আহতরা হলেন তার ভাই হেলাল উদ্দিন, সাহাব উদ্দিন ও একই গ্রামের মৃত আব্দুস সালামের পুত্র আলী আহমদ। 
গোয়াইনঘাট থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, জমির বর্গাকৃত ধানের ভাগ বাটোয়ারা নিয়ে নিহত ময়না মিয়া (হাক্কু)’র সাথে একই গ্রামের আব্দুস সুবহান, আব্দুল মালিক, মাহমুদুল হাসান গংদের সাথে বিরোধ চলে আসছিল। 
ঘটনার সময় পাঁকা ধান কাটা এবং বাটোয়ারা নিয়ে কথা কাটাকাটির জের ধরে বিরোধ সৃষ্টি হলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এ ঘটনায় আব্দুস সুবহান, আব্দুল মালিক, মাহমুদুল হাসান গংদের অতর্কিত ধারালো অস্ত্রের হামলায় গুরুত্বর আহত হন ময়না মিয়া (হাক্কু), তার ভাই হেলাল উদ্দিন, সাহাব উদ্দিন ও একই গ্রামের মৃত আব্দুস সালামের ছেলে আলী আহমদ। 
আহতদের উদ্ধার করে স্থানীয়রা গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে চিকিৎসকরা ময়না মিয়া (হাক্কু)’কে মৃত ঘোষণা করেন। 
এ সময় গুরুত্বর আহত অবস্থায় সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয় আলী আহমদকে। 
বাকিরা গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। 
খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থলে ছুটে যান গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র এ.এস.পি প্রভাস কুমার সিংহ পলাশ, থানা অফিসার ইনচার্জ মো: আব্দুল আহাদসহ পুলিশ সদস্যরা। 
এ ব্যাপারে কথা হলে গোয়াইনঘাট থানা অফিসার ইনচার্জ, মো: আব্দুল আহাদ বলেন, বর্গা চাষের জমি নিয়ে বিরোধের জের ধরে সংঘর্ষে ১জন নিহত এবং অপর ৩জন আহতের ঘটনা ঘটেছে। 
পুলিশ লাশ উদ্ধার করে সুরুতহাল রিপোর্ট তৈরি সাপেক্ষ ময়না তদন্তের জন্য সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে অভিযান শুরু হয়েছে, অচিরেই তাদের গ্রেফতার সাপেক্ষ আইনের আওতায় নিয়ে আসা হবে। 
এ ঘটনায় গোয়াইনঘাট থানায় একটি হত্যা মামলা প্রক্রিয়াধীন রয়েছে।