কমলগঞ্জে চা শ্রমিককে কুপিয়ে হত্যায় ৪ জন গ্রেফতার

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ইসলামপুর ইউনিয়নের সীমান্তবর্তী চাম্পারায় চা বাগানে এক চা শ্রমিককে কুপিয়ে হত্যা করার ঘটনায় কমলগঞ্জ থানা পুলিশ ৪ জনকে গ্রেফতার করেছে। ২৭ এপ্রিল সন্ধ্যা ৬ টায় চা বাগানের ২৫ নম্বর সেকশনে কলহের জের ধরে আপন চাচা ও চাচাতো ভাইকে দা ও কোড়াল দিয়ে এলোপাতাড়ি ভাবে কুপিয়ে হত্যার ঘটনা ঘটেছিল।

স্থাণীয় সুত্রে জানাযায়, গত সোমবার আমপাড়া নিয়ে চাম্পারায় চা বাগানের বড় লাইন এলাকার বিমল গোয়ালা ওরফে সাধুর ছেলে সুমন গোয়ালার (৩২)এর সাথে মনোহর গোয়ালার ছেলে বিশ্বজিৎ গোয়ালা (২২) ও সঞ্চিত গোয়ালা (৩২) আপন চাচাতো ভাইয়ের সাথে মধ্যে কথাকাটাকাটি হয়। ঘটনায় সুমন গোয়ালা মঙ্গলবার চা বাগান অফিসে গিয়ে বিচারপ্রার্থী হয়। এতে ক্ষিপ্ত হয়ে মনোহর গোয়ালা এবং তার দুই ছেলে বিশ্বজিত গোয়ালা ও সঞ্চিত গোয়ালা।

বিরোধের জের ধরে মঙ্গলবার সন্ধ্যায় চা বাগানের ২৫ নং চা সেকশনের বড় লাইনের একা পেয়ে দা দিয়ে উপর্যুপরি কুপিয়ে সুমন গোয়ালা (৩২) কে জখম করে। পরে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন, কমলগঞ্জ থানার এ,এসআই আনিসুর রহমান।
এদিকে ঘটনার খবর পেয়ে কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ ইয়ারদৌস হাসান এর নেতৃত্বে ওসি (তদন্ত) সোহেল রানা, এসআই মহাদেব সহ পুলিশের একটি দল রাত ১০টায় ঘটনাস্থল পরিদর্শন করেন। কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) সোহেল রানা লাশ সুরতহাল রির্পোট তৈরী করে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হচ্ছে। ময়না তদন্তের জন্য মৌলভীবাজার মর্গে প্রেরন করেন। এদিকে ঘটনায় মঙ্গলবার রাতেই নিহত সুমন গোয়ালার ভাই সঞ্জু গোয়ালা বাদী হয়ে ৩ জনের নামে উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ২/৩জনকে আসামী করে কমলগঞ্জ খানায় হত্যা মামলা দায়ের করেন।

কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) সোহেল রানার নেতৃত্বে এসআই মাহমুদুল হাসান, এএসআই আনিছুর রহমান, আফসার হামিদসহ একদল পুলিশ বুধবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার নোয়াপড়া চা বাগান এলাকায় অভিযান চালিয়ে ভগ্নিপতি দিপক গোয়ালার বাড়ি থেকে দুই সহোদর বিশ্বজিৎ গোয়ালা (২৫), সঞ্চিত গোয়ালা (৩২) ও বিশাল গোয়ালা (২২) এবং সুজন অলমিক (৩২) কে কুরমা চা বাগান থেকে গ্রেফতার করে। ঘটনার সত্যতা স্বীকার করে কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) সোহেল রানা বলেন, এ ঘটনায় কমলগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের হয়েছে।


পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। এ মামলায় পুলিশ গ্রেফতারকৃত ৪ জনকে বুধবার দুপুরে মৌলভীবাজার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।