১৩ মে ২০২১ ০১:৫৬ পূর্বাহ্ন

১৩ মে ২০২১ ০১:৫৬ পূর্বাহ্ন

নন্দিত ডেস্ক

মে ০২, ২০২১
৮:৫৪ অপরাহ্ন


টিকা বিতরণ সাড়ে ৮৭ লাখ ডোজ


দেশে ১৯তম দিনে আজ টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ লাখ ৩০ হাজার ৫৪৭ জন। এর মধ্যে ঢাকা মহানগরে নিয়েছেন ২৭ হাজার ৮০৯ জন। এ পর্যন্ত দ্বিতীয় ডোজ নিয়েছেন ২৯ লাখ ৩৬ হাজার ২৪১ জন। প্রথম ও  দ্বিতীয় মিলে টিকা দেয়া হয়েছে ৮৭ লাখ ৫৫ হাজার ৯৫০ ডোজ। বিতরণ করা টিকা বাদ দিলে হাতে মজুত আছে মাত্র ১৪ লাখ ৪৪ হাজার ৫০ ডোজ।

অন্যদিকে সারা দেশে গণটিকাদান কর্মসূচি শুরুর ৬৮তম দিনে আজ প্রথম ডোজ ভ্যাকসিন নিয়েছেন ৫৩ জন। যদিও ২৬শে এপ্রিল থেকে প্রথম ডোজ টিকা গণহারে দেয়া বন্ধ রয়েছে। তবে কিছু সেন্টারে প্রভাবশালীদের চাপে প্রথম ডোজ কিছু টিকা বিতরণ চলছে বলে সূত্র বলছে। এ পর্যন্ত দেশে মোট প্রথম ডোজ টিকা নিয়েছেন ৫৮ লাখ ১৯ হাজার ৭০৯ জন।

এর মধ্যে পুরুষ ৩৬ লাখ ৮ হাজার ৮০৫ জন এবং নারী ২২ লাখ ১০ হাজার ৯০৪ জন। টিকা নেয়ার পর সামান্য পাশর্^প্রতিক্রিয়া হয়েছে মোট ৯৯৮ জনের। আজ স্বাস্থ্য অধিদপ্তর থেকে এ তথ্য জানানো হয়। অন্যদিকে আজ বিকাল সাড়ে ৫টা পর্যন্ত টিকা নিতে অনলাইনে মোট নিবন্ধন করেছেন ৭২ লাখ ৪৮ হাজার ৮২৮ জন।

প্রসঙ্গত, গত ২৭শে জানুয়ারি আনুষ্ঠানিকভাবে টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে গণ টিকাদান শুরু হয় ৭ই ফেব্রুয়ারি থেকে। আর দ্বিতীয় ডোজ শুরু হয় ৮ই এপ্রিল থেকে। দেশে কেনা এবং উপহার পাওয়া মিলে এ পর্যন্ত টিকা এসেছে এক কোটি দুই লাখ ডোজ।