জৈন্তাপুর সীমান্তে ভারতীয়দের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

সিলেটের জৈন্তাপুর সীমান্তে ভারতীয় খাসিয়া আদিবাসীদের গুলিতে মকবুল হোসেন (২৮) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন।

আজ মঙ্গলবার (৪ মে) ভোরের দিকে উপজেলার ডিবির হাওরের কেন্দ্রিবিল এলাকায় ভারত-বাংলাদেশের ১২৮৩ নম্বর পিলার এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত মকবুল কানাইঘাট উপজেলার ঝিঙাবাড়ী গ্রামের জামাল মিয়ার ছেলে।

স্থানীয় ও বিজিবি সূত্রে জানা গেছে, আজ ভোরে সিলেটের কানাইঘাটের ঝিঙ্গাবাড়ি এলাকার তিন থেকে চার জন যুবক ভারতের সীমান্তে ঢুকেন কাঠ সংগ্রহ করতে। ভোর সাড়ে চারটার দিকে ভারতের বাসিন্দা খাসিয়ারা তাঁদের ধাওয়া করে এক পর্যায়ে গুলি ছুড়ে। এতে গুলিবিদ্ধ হন মকবুল হোসেন। পরে সঙ্গীরা তার মরদেহ উদ্ধার করে সীমান্তের জিরো পয়েন্টে রেখে পালিয়ে যান।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর আহমদ। তিনি বলেন, ‘খাসিয়াদের গুলিতে এক যুবক নিহত হয়েছেন। আমরা তার লাশ উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ মর্গে প্রেরণ করেছি।’ 

 

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সিলেট ৪৮ ব্যাটালিয়নের অধিনায়ক আহমদ ইউসুফ জামিল বলেন, বিজিবির নিরাপত্তার দায়িত্বে থাকা সদস্যদের চোখ ফাঁকি দিয়ে তাঁরা কাঠ সংগ্রহ করতে ভারত সীমান্তের ভেতরে গিয়েছিলেন। পরে ভারতের বাসিন্দারা তাঁদের ধাওয়া করে গুলি ছোড়েন। এতে গুলিবিদ্ধ হয়ে মারা যান মকবুল হোসেন। তাঁর সঙ্গীরা গ্রেপ্তার এড়াতে পালিয়ে গেছেন।