২১ জুন ২০২১ ১২:২৫ অপরাহ্ন

২১ জুন ২০২১ ১২:২৫ অপরাহ্ন

শাহ মো তানভীর

মে ১৫, ২০২১
৩:৪৩ অপরাহ্ন


পর্তুগাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ এসোসিয়েশনের উপহার সামগ্রী বিতরন


পর্তুগাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ এসোসিয়েশনের (PBFA)পক্ষ থেকে কমিউনিটির জন্য উপহার সামগ্রী বিতরন করা হয়েছে ।গতকাল ১৪ মে শুক্রবার জুম্মার নামাজের পর পর্তুগালের লিসবনের বায়তুল মোকাররম মসজিদের সামনে প্রায় চারশত উপহার বক্স বিতরন করা হয় । প্রত্যেকটি প্যাকেটে ছিল কভিড ১৯ এর প্রাদুর্ভাব থেকে নিজেকে নিয়ন্ত্রণ করার জন্য এক প্যাকেট প্যারাসিটামল, ২৫ টি মাস্ক, ও একটি স্যানিটাইজার ।

উল্লেখ্য পর্তুগাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ এসোসিয়েশন (PBFA) ২০১৫ সালে সংগঠনটির জন্মের পর থেকে নীরবে নিভৃতে স্থানীয় বাংলাদেশী সহ সর্ব স্তরের কমিউনিটি মানুষদের সাথে নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছে। বিগত সময়ে শিক্ষা, স্বাস্থ্য, সাংস্কৃতিক ভাষা নিয়ে বিভিন্ন সভা সেমিনারের আয়োজন করেছে।২০১৭ সালে লিসবন মিউনিসিপ্যালিটির সাথে সমন্বয় করে ভাষা দিবসে বাংলা ভাষার দিক বিদিক কবিতা পাঠের মাধ্যমে সমন্বয় সাধন করেছে।২০১৮ সালে মারতিম মনিজ হেলথ সেন্টারের সাথে সমন্বয় করে বিপুল সংখ্যক ডাক্তার, নার্স পর্তুগীজ স্থানীয় প্রশাসনিক মানুষদের নিয়ে সেমিনারের আয়োজন করে।

এছাড়াও, প্রতি বছর বেশ দুটি বনভোজন, বাংলাদেশ পর্তুগালের জাতীয় দিবস গুলো উদযাপন করে থাকে। বিগত ছয় বছরে এই সংগঠন প্রতিমাসে সদস্যদের সন্মানার্থে একটি করে ডিনারের আয়োজন করে আসছে।

সংগঠনের প্রতিষ্ঠাতা বর্তমান প্রেসিডেন্ট রানা তাসলিম উদ্দিন বলেন বাংলাদেশের সাথে পর্তুগালের একটি সেতুবন্ধনের দৃঢ় সংকল্প নিয়ে পর্তুগাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ এসোসিয়েশনের (PBFA)এগিয়ে যাচ্ছে।,কমিউনিটির মানুষদের এই সংগঠনের সাথে সম্পৃক্ত হয়ে সেবা দান সেবা গ্রহন করা উচিত। তবেই আমরা পর্তুগিজ মূলধারার সাথে একটি সুন্দর সুশৃঙ্খল সেতুবন্ধন তৈরি করে বাংলাদেশকে পর্তুগালে সুপরিচিত করে তুলতে পারবো। আর এর মাধমে আমাদের অধিকারগুলো বাস্তবায়ন করার সুযোগ পাবো।