২১ জুন ২০২১ ০১:২৬ অপরাহ্ন

২১ জুন ২০২১ ০১:২৬ অপরাহ্ন

স্পোর্টস ডেস্ক

মে ২৩, ২০২১
৯:০৫ পূর্বাহ্ন


স্পেনে অ্যাটলেটিকোই চ্যাম্পিয়ন


স্প্যানিশ লা লিগায় শেষ দিনের শুরুটা ছিল চমকের। ১৮তম মিনিটে গোল হজম করে বসে শিরোপাপ্রত্যাশী অ্যাটলেটিকো মাদ্রিদ। তবে এতে নগর সতীর্থ রিয়াল মাদ্রিদের ভক্ত সমর্থকরা নড়েচড়ে বসার সুযোগ পাননি। একই সময়ে শুরু হওয়া দিনের আরেক ম্যাচে ভিয়ারিয়ালের কাছে ২০তম মিনিটে গোল খায় রিয়াল মাদ্রিদ। আর দিনের শেষটা ছিল নাটকীয়তায় ভরা।

ভায়াদোলিদের মাঠে ৫৭তম মিনিটে আর্জেন্টাইন ফরোয়ার্ড কোরেয়ার গোলে সমতায় ফেরে অ্যাটলেটিকো। আর ৬০তম মিনিটে অ্যাটলেটিকোকে দারুণ গোলে এগিয়ে নন ল্ইুস সুয়ারেজ। তবে ম্যাচের শেষ বাঁশি পর্যন্ত আসরের রোমাঞ্চ ধরে রাখে রিয়াল মাদ্রিদ।

৮৭তম মিনিটে রিয়ালকে সমতায় ফেরান ইনফর্ম ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। আর যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে রিয়ালকে জয়সূচক গোল এনে দেন ক্রোয়াট প্লে মেকার লুকা মদরিচ। ২-১ গোলের জয় দিয়ে শেষ করে মাদ্রিদের দুই জায়ান্ট দলই। কিন্তু ম্যাচ শেষে আনন্দে ভাসে অ্যাটলেটিকো আর হতাশা ভর করে রিয়াল শিবিরে। এবারের স্প্যানিশ লা লিগা শিরোপা উঠলো অ্যাটলেটিকো মাদ্রিদের ঘরেই।


আসরে ৩৮ ম্যাচে অ্যাটলেটিকোর সংগ্রহ দাঁড়ালো ৮৬ পয়েন্টে। সমান ম্যাচে রানার্সআপ রিয়াল মাদ্রিদের সংগ্রহ ৮৪ পয়েন্ট। লা লিগায় ৭ বছর পর শিরোপার স্বাদ পেল অ্যাটলেটিকো। সবশেষ ২০১৪’র মৌসুমে এ শিরোপা জিতেছিল মাদ্রিদের সাদা-লাল দলটি। দুবারই অ্যাটলেটিকোর ঘরে শিরোপা এলো আর্জেন্টাইন কোচ দিয়েগো সিমিওনের হাত ধরে। স্প্যানিশ লা লিগায় এটি অ্যাটলেটিকোর ১১তম শিরোপা।