২৭ জুলাই ২০২১ ১০:০৮ অপরাহ্ন

২৭ জুলাই ২০২১ ১০:০৮ অপরাহ্ন

নন্দিত সিলেট

জুন ২০, ২০২১
২:৩৪ অপরাহ্ন


বিসিক এর উদ্যোগে সিলেট চেম্বারে ‘নতুন ব্যবসা শুরুর উপায়’ শীর্ষক ৫ দিনের কর্মশালা উদ্বোধন


বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) এর আওতাধীন ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইন্সটিটিউট (স্কিটি) এর উদ্যোগে এবং বিসিক, সিলেট কার্যালয় ও দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সহযোগিতায় ‘নিজ ব্যবসা শুরুর উপায়’ শীর্ষক ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠান রবিবার সকাল ১১ টায় চেম্বার কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়। বিসিক, সিলেট এর ডিজিএম (ভারপ্রাপ্ত) ম. সুহেল হাওলাদার এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি আবু তাহের মোঃ শোয়েব। 


প্রধান অতিথির বক্তব্যে চেম্বার সভাপতি বলেন, দেশের অর্থনৈতিক অগ্রগতিকে ত্বরান্বিত করতে ব্যবসা-বাণিজ্য খাতে নতুন উদ্যোক্তা সৃষ্টির বিকল্প নেই। বিশেষ করে চলমান করোনাকালীন পরিস্থিতিতে ব্যবসা-বাণিজ্য সেক্টরে যে পরিমাই ক্ষয়ক্ষতি হয়েছে তা পুষিয়ে নিতে আমাদেরকে নতুন উদ্যোক্তা সৃষ্টিতে জোর দিতে হবে। এজন্য প্রয়োজন সঠিক প্রশিক্ষণ ও দিকনির্দেশনা। তিনি বলেন, বর্তমান সরকারের সুদূরপ্রসারি চিন্তাধারার ফলে দেশের পুরুষদের পাশাপাশি নারীরাও অর্থনৈতিক খাতে এগিয়ে এসেছেন। সাম্প্রতিক সময়ে সিলেট অঞ্চলে অনেক নারী উদ্যোক্তা গড়ে উঠেছেন, যারা দেশের অর্থনৈতিক উন্নয়নে সরাসরি অবদান রাখছেন। তিনি প্রশিক্ষণার্থীদেরকে ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা থেকে লব্ধ অভিজ্ঞতা কর্মক্ষেত্রে কাজে লাগানোর আহবান জানান।


অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বিসিক, সিলেট এর ডিজিএম (ভারপ্রাপ্ত) ম. সুহেল হাওলাদার বলেন, উদ্যোক্তা উন্নয়নের জন্য প্রশিক্ষণ অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। তাই বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) নিয়মিত এরকম প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করে থাকে। তিনি নতুন উদ্যোক্তাদের জন্য সরকার কর্তৃক প্রদত্ত বিভিন্ন সুযোগ-সুবিধার কথা তুলে ধরেন। তিনি ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মাশালাটি আয়োজনে সহযোগিতার জন্য সিলেট চেম্বার অব কমার্সকে ধন্যবাদ জানান।


অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি চন্দন সাহা, পরিচালক ফালাহ উদ্দিন আলী আহমদ, আলীমুল এহছান চৌধুরী, প্রশিক্ষক জনায়েত হোসেন, সিলেট চেম্বারের সচিব মোঃ গোলাম আক্তার ফারুক, যুগ্ম সচিব নুরানী জাহান কলি, সহ-সচিব সানু উদ্দিন রুবেল, অন্যান্য কর্মকর্তাবৃন্দ ও প্রশিক্ষণার্থীবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিলেট চেম্বারের সিনিয়র এক্সিকিউটিভ অফিসার মিনতি দেবী।