সিলেট নগরীতে কখন কোথায় ঈদ জামাত

করোনাভাইরাসের বিস্তার রোধে গতবছরের মত এবারও সিলেটের শাহী ঈদগাহসহ নগরীর কোনো ঈদগাহে ঈদুল আযহার নামাজের জামাত হবে না

শাহী ঈদগাহের বদলে ঈদের প্রধান জামাত হবে হযরত শাহজালাল (র.) জামে মসজিদে। এখানে সকাল ৮টায় অনুষ্টিতব্য জামাতে সবাইকে মানতে হবে স্বাস্থ্যবিধি।

নগরীর ছোট বড় সকল মসজিদে স্বাস্থ্যবিধি অনুসরণ করে একাধিক ঈদের জামাত অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।নগরীর বন্দরবাজারস্থ ঐতিহ্যবাহী কুদরত উল্লাহ জামে মসজিদে পবিত্র ঈদুল আযহার ৩টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এর মধ্যে সকাল ৭টায় প্রথম, ৮টায় দ্বিতীয় ও ৯টায় তৃতীয় জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামায়াতে ইমামতি করবেন মসজিদের ইমাম ও খতিব শায়খ সাঈদ নুরুজ্জামান আল মাদানী, দ্বিতীয় জামায়াতে ইমামতি করবেন মসজিদের ইমাম ও খতিব হাফিজ মাওলানা মিফতাহ উদ্দিন এবং ৩য় জামায়াতে হাফিজ আব্দুল হাকিম। কুদরত উল্লাহ মসজিদ কমিটির সেক্রেটারি মুকতাবিস উন নূর বিষয়টি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন।

বন্দরবাজারস্থ কালেক্টরেট জামে মসজিদে ৩টি জামাত অনুষ্ঠিত হবে। এর মধ্যে সকাল ৮টায় প্রথম, ৯টায় দ্বিতীয় ও ১০টায় তৃতীয় জামাত। এক ঘণ্টা পর পর ওই জামাতগুলো অনুষ্ঠিত হবে। কালেক্টরেট জামে মসজিদের ইমাম হাফিজ মাওলানা মুহাম্মদ শাহ আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদে ৮টায় একটি ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

কুমারপাড়া জামে মসজিদে সকাল ৮টায় ঈদুল আযহার নামাজের জামাত অনুষ্ঠিত হবে।

মজলিস আমিন চারাদিঘীর পাড় জামে মসজিদে সকাল ৭টায় প্রথম এবং দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়।

সিলেটের ডিসি এম কাজী এমদাদুল ইসলাম বলেন, জেলায় পাঁচ হাজার ২০৩টি জামে মসজিদ রয়েছে। স্বাস্থ্যবিধি মেনে মসজিদগুলোতে ঈদের জামাত আয়োজন করতে বলা হয়েছে।