মেয়েকে ইভটিজারের হাত থেকে বাঁচাতে গিয়ে হামলার শিকার মুক্তিযোদ্ধা বাবা

হবিগঞ্জের মাধবপুরে কলেজ পড়ুয়া মেয়েকে ইভটিজারের হাত থেকে বাঁচাতে গিয়ে তার পিতা মুক্তিযোদ্ধা আব্দুল আওয়াল আহত হয়েছেন। গুরুতর আহত তাকে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সোমবার (৬ সেপ্টেম্বর) দুপুরে মনতলা শাহজালাল সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ গেইটে এ ঘটনা ঘটে। আহত বীর মুক্তিযোদ্ধা শ্রীধরপুর গ্রামের বাসিন্দা। এ ঘটনায় পুলিশ হাসান আল মামুন নামে একজনকে ঘটনাস্থল থেকে আটক করেছে।

ঘটনার শিকার কলেজ ছাত্রী জানান, সোমবার দুপুর ১টার মনতলা শাহজালাল সরকারী কলেজ এলাকার বাসা থেকে বের হয়ে মাধবপুরে আসার পথে কলেজ গেইটের কাছে শ্রীধরপুর গ্রামের কাওছার মিয়ার ছেলে হাসান আল মামুনসহ ৪ যুবক ২টি মোটর সাইকেল দিয়ে তার পথ রোধ করে। এসময় ওই ৪ চারজন তাকে উত্যক্ত করে অশ্লীল আচরণ সহকারে জোরপূর্বক মোটরসাইকেলে তুলে নেওয়ার চেষ্টা করে। এসময় ছাত্রীর চিৎকার শুরু করলে পথচারীসহ তার পিতা খরব পেয়ে ঘটনাস্থলে গেলে তাকে পিটিয়ে রক্তাক্ত জখম করে। উপস্থিত জনতার সহায়তায় পালিয়ে যাওয়ার সময় ১টি মোটরসাইকেলসহ হাসান আল মামুনকে আটক করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেন মনতল পুলিশ(তদন্ত)কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক আব্দুল কাইয়ূম চৌধুরী বলেন, মামুন নামে এক যুবকে আটক করা হয়েছে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)আব্দুর রাজ্জাক বলেন, ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের মুক্তিযোদ্ধা নেতা ক্যাপ্টেন (অব) কাজী কবির উদ্দিন বলেন, মুক্তিযোদ্ধার উপর হামলা অত্যন্ত নিন্দনীয় ঘটনা। যারা এ ঘটনার সঙ্গে জড়িত তাদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্ত মূলক বিচার দাবি করছি।