২২ অক্টোবর ২০২১ ১২:১৪ পূর্বাহ্ন

২২ অক্টোবর ২০২১ ১২:১৪ পূর্বাহ্ন

নন্দিত ডেস্ক

অক্টোবর ১৩, ২০২১
১০:১৪ অপরাহ্ন


ad
‘ডিসেম্বরে মুক্তিযোদ্ধাদের ডিজিটাল পরিচয়পত্র দেয়া হবে’
ad

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, আগামী ১৬ ডিসেম্বর মুক্তিযোদ্ধাদের ডিজিটাল পরিচয়পত্র ও সনদ প্রদান করা হবে। দিনাজপুরের বিরল উপজেলার নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ তথ্য জানান।

অনুষ্ঠানে বর্তমান সরকারের আমলে মুক্তিযোদ্ধাদের জীবনমান উন্নয়নে নেওয়া বিভিন্ন কর্মসূচির কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার বাড়ি বরাদ্দ করেছেন, যার বাজেট ইতোমধ্যে হয়েছে।

আ ক ম জোমাম্মেল হক বলেন, আগামী মাসের মধ্যে সারা দেশে মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচন ব্যালটের মাধ্যমে অনুষ্ঠিত হবে। মুক্তিযোদ্ধা সংসদের নেতৃত্ব দেবেন মুক্তিযোদ্ধারাই। এ সময় তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের চিকিৎসা ব্যবস্থা ডিজিটালাইজেশন করা হচ্ছে। এই ডিজিটালাইজেশন ব্যবস্থার আওতায় মুক্তিযোদ্ধাদের চিকিৎসা, ওষুধ সব ফ্রি করা হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে নৌপরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে এ দেশ স্বাধীন হলেও ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়া-এরশাদ-খালেদারা স্বাধীনতাবিরোধীদের পুনর্বাসিত করেছেন, দেশের মুক্তিযোদ্ধাদের সন্মানহানি করেছেন। কিন্তু বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর মুক্তিযোদ্ধাদের সম্মান ফিরিয়ে দিয়েছেন। যে স্বপ্ন নিয়ে মুক্তিযোদ্ধারা স্বাধীনতা সংগ্রামে অংশ নিয়েছিলেন, সেই স্বপ্ন বাস্তবায়নে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- দিনাজপুরের জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকি, পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, বিরল উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বিরল পৌরসভার মেয়র আলহাজ সবুজার সিদ্দিক সাগর ও সাধারণ সম্পাদক রমাকান্ত রায়।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিরল উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবুল কাশেম অরু।

ad


ad