রাজাকারপুত্রকে চেয়ারম্যান প্রার্থী করার অভিযোগ, মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

রংপুরের পীরগাছা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড অভিযোগ করছে, আসন্ন তাম্বুলপুর ইউপি নির্বাচনে একজন রাজাকারপুত্রকে চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়েছে। এর প্রতিবাদে তারা মানববন্ধন করেছেন। তবে উপজেলা আওয়ামী লীগ বলছে, মুক্তিযোদ্ধাদের অভিযোগ সত্য নয়।

মঙ্গলবার বিকাল পাঁচটায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স সংলগ্ন এলাকায় এক মানববন্ধনে মুক্তিযোদ্ধারা অভিযোগ করেন, তাম্বুলপুর ইউপি নির্বাচনে আওয়ামী লীগ থেকে চেয়ারম্যানের মনোনয়ন পাওয়া শাহিন সরদারের বাবা মতিয়ার রহমান মুক্তিযুদ্ধবিরোধী পাকিস্তানপন্থি শান্তি কমিটির সেক্রেটারি ছিলেন। কিন্তু তার পুত্রকে তাম্বুলপুর ইউপি নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী করা হয়েছে। এই ঘটনাকে তারা দুঃখজনক ও নিন্দনীয় উল্লেখ করে অবিলম্বে শাহিন সরদারের মনোনয়ন প্রত্যাহারের দাবি জানান।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. ওয়াজেদ আলী সরকার বলেন, মুক্তিযুদ্ধের বিরোধী পাকিস্তানপন্থি শান্তি কমিটির সেক্রেটারি মতিয়ার রহমানের ছেলে শাহিন সরদারের মনোনয়ন বাতিল করে স্বাধীনতার পক্ষে কাজ করে এমন কাউকে মনোনয়ন দেওয়ার জন্য আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কাছে অনুরোধ করছি। অন্যথায় এলাকায় তারা প্রতিবাদ গড়ে তুলবেন বলে হুঁশিয়ারি দেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার সিরাজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা সাইফুল ইসলাম সাবু, শফি উদ্দিন মাস্টার, হারুন অর রশিদ ও আব্দুল বারী প্রমুখ।

এ বিষয়ে নৌকার প্রার্থী ও অভিযুক্ত শাহিন সরদারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, মুক্তিযোদ্ধারা আমার বিরুদ্ধে যে অভিযোগ করে মানববন্ধন করেছে তা ভিত্তিহীন। আমি বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে ছাত্রলীগ, যুবলীগ করেছি। ইউনিয়ন আওয়ামী লীগের দুইবার নির্বাচিত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন বলেন, শাহিন সরদারের বিরুদ্ধে মুক্তিযোদ্ধারা যে অভিযোগ করেছে তা সত্য নয়। আমরা এর প্রতিবাদে সংবাদ সম্মেলন করবো।