কুকুর সেজে আয় সাড়ে ৮ কোটি

স্রেফ কুকুর হওয়ার ভান করে প্রাপ্তবয়স্কদের ওয়েবসাইট থেকে ১০ লক্ষ ডলার (বাংলাদেশী মুদ্রায় প্রায় সাড়ে আট কোটি টাকা) উপার্জন করেছেন বলে অনলাইন সাক্ষাৎকারে দাবি করেছেন এক মহিলা। প্রাপ্তবয়স্কদের ওয়েবসাইটে ওই মহিলা ‘পাপি জেনা’ নামে জনপ্রিয়। ওই ওয়েবসাইটে নিয়মিত ভিডিও দেন তিনি। অর্থের বিনিময়ে যে কেউ সেই ওয়েবসাইটের সদস্য হতে পারেন।

জেনা জানিয়েছেন, এক শ্রেণির দর্শক তার ভিডিও দেখতে এত ভালবাসেন যে প্রতি মাসেই তার বিপুল পরিমাণ আয় হয়। জেনা জানিয়েছেন, ওয়েবসাইটের জন্য তিনি যে ধরনের ভিডিও তৈরি করেন, তাকে ‘পাপি প্লে’ ভিডিও বলা হয়। প্রাপ্তবয়স্কদের ওই ভিডিওতে জেনা কুকুরের ভান করেন। যদিও এমন ভিডিও দেওয়ার জন্য জেনাকে বহু সমালোচনার মুখে পড়তে হয়েছে। ভিডিওর বিজ্ঞাপন দিতে গিয়ে বহুবার নেট মাধ্যমে তার অ্যাকাউন্ট ব্লক করা হয়েছে। অনেকে নিন্দাও করেছেন।

তবে জেনা জানিয়েছেন, তিনি সে সবের পরোয়া করেন না। জেনা বলেন, ‘‘আমি ওয়েবসাইটে সেই ধরনের ভিডিওই দিয়েছি, যা আমারও দেখতে ইচ্ছে করবে।’’ অবশ্য জেনাও প্রথমদিকে বাকিদের মতো প্রাপ্তবয়স্কদের ভিডিওর সাধারণ বিষয়বস্তু নিয়েই কাজ করতেন। কিন্তু ওয়েবসাইটে তেমন ভিডিও অনেকেই দেন। নিজেকে আলাদা করে চেনাতেই ‘পাপি প্লে’ ভিডিও বানানোর সিদ্ধান্ত নেন জেনা। তাতেই কপাল খোলে তার।