মালদ্বীপে অসুস্থ বাংলাদেশিকে দেখতে গেলেন সিলেট সংগঠনের সভাপতি

২৬ ডিসেম্বর রোববার মালদ্বীপের রাজধানীতে এডিকা হাসপাতালে চিকিৎসাধীন বাংলাদেশি অসুস্থ প্রবাসীকে দেখতে ছুটে যান মালদ্বীপে সিলেট সংগঠনের সভাপতি মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, মালদ্বীপ জনকল্যাণ ফাউন্ডেশনের সভাপতি আব্দুল্লাহ কাদের, মানবতাপ্রেমী ওমর ফারুক অনিক।

এ সময় তাৎক্ষণিকভাবে তাদের কাছে কিছু নগদ অর্থ সহায়তা প্রদান করেন তারা। এ সময় অসুস্থ প্রবাসীকে আশ্বস্ত করেন দেশে যাওয়ার বিমান টিকিট বাবদ যা খরচ লাগে বাংলাদেশ দূতাবাসের সহায়তা নিয়ে সবকিছুর ব্যবস্থা করে দেবেন।

তথ্য সূত্রে জানা যায়, গত তিন বছর আগে মা-বাবা ভাই বোনকে ছেড়ে পরিবারের আর্থিক সচ্ছলতা ও সুন্দর ভবিষ্যতের আশায় রেমিটেন্স যোদ্ধা হতে মালদ্বীপে এসেছিলেন ওই ব্যক্তি। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাসে সে এখন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি এবং তার পরিবারের সচ্ছলতার চাকা থেমে যাওয়ার পথে।

মালদ্বীপ প্রবাসী হাসান আহমদ প্রথমে এসেছিলেন মালদ্বীপ নামি-দামি কোম্পানি STO এর নামে। পরে কোম্পানি বদল করে চায়না কোম্পানিতে ২০১৯ সালে এই প্রবাসী অনিয়মিত হয়ে পড়েন।

বর্তমানে কর্মরত ছিলেন নাপা কোম্পানিতে। এখানে গত ১৫ দিন আগে তিনি অসুস্থ হলে মালদ্বীপের রাজধানী মালে ADK হাসপাতালে ভর্তি করা হয়।

মালদ্বীপ প্রবাসী এই রেমিটেন্স যোদ্ধার বাড়ি সিলেট জেলার জকিগঞ্জ থানার গদিরাসী ইসলামপুর গ্রামে। তার বাবার নাম শফিকুর রহমান।