মৌলভীবাজারে ৫ আ.লীগ নেতা বহিষ্কার

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় পাঁচ জনকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সম্পাদকের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আগামী ৫ জানুয়ারি কমলগঞ্জ উপজেলার ৯টি ইউনিয়নে নির্বাচন হবে। এসব ইউনিয়ন থেকে একাধিক প্রার্থীর নাম কেন্দ্রীয় বাছাই কমিটিতে পাঠানো হয়। প্রত্যেক ইউনিয়নে একজন করে প্রার্থী বাছাই করা হয়েছে। পরে মনোনীত প্রার্থীরা দলীয় প্রতীক নৌকার প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন। কিন্তু রহিমপুর, শমশেরনগর ও আলীনগর ইউনিয়নে দলীয় মনোনিত প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে পাঁচ জন মনোনয়ন জমা দেন।

রহিমপুর ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জুনেল আহমেদ তরফদার, শমশেরনগর ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক জুয়েল আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সদস্য এবিএম আরিফুজ্জামান অপু, উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মো. আব্দুল গফুর এবং আলীনগর ইউনিয়নে উপজেলা যুবলীগের সদস্য নিয়াজ মুর্শেদ রাজুকে বহিষ্কার করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এএসএম আজাদুর রহমান জানান, গত মঙ্গলবার রাতে দলীয় সিদ্ধান্তে রহিমপুর, শমশেরনগর ও আলীনগর ইউনিয়নে পাঁচ জন বিদ্রোহী প্রার্থীকে দলীয় পদ থেকে বহিষ্কার করা হয়।

উল্লেখ্য, পঞ্চম ধাপে আগামী ৫ জানুয়ারি কমলগঞ্জ উপজেলার নয়টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৩, সংরক্ষিত নারী সদস্য পদে ১০৬ ও সাধারণ সদস্য পদে ৩২৭ জনসহ মোট ৪৬৬ জন প্রার্থী অংশ নিচ্ছেন।