মৌলভীবাজারে এমপির গাড়ি ও নৌকার অফিসে হামলা, গানম্যানসহ আহত ২০

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার রহিমপুর ইউনিয়নে নৌকার নিবার্চনি কার্যালয় এবং স্থানীয় সংসদ সদস্য ও সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদের গাড়ি বহরে হামলার অভিযোগ উঠেছে।

রবিবার (২ জানুয়ারি) রাত ১০টায় উপজেলার মুন্সিবাজারে এ হামলার ঘটনা ঘটে। নৌকার বিদ্রোহী প্রার্থী হয়ে বহিষ্কৃত উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জুনেল আহমদ ও তার সমর্থকরা এ হামলা চালিয়েছেন বলে অভিযোগ করেছেন নেতাকর্মীরা। হামলার পরেও এমপি আব্দুস শহীদ অক্ষত ছিলেন।

তবে ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে এমপির গানম্যান, গাড়ির চালক ও ব্যক্তিগত একান্তসহকারীসহ উভয়পক্ষের ২০ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে। পুলিশ আহতদের উদ্ধার করে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে সেখান থেকে গুরুতর আহত গানম্যান তরিকুল, গাড়িচালক স্বপন ও ব্যক্তিগত একান্ত সহকারী ইমাম হোসেনকে মৌলভীবাজার সদর হাসপাতালে স্থানান্তর করা হয়। এছাড়া গুরুতর আহত দুই জনকে সিলেটে পাঠানো হয়। ঘটনার পর এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। বাজারে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয় সূত্র ও প্রত্যক্ষদর্শীরা জানান,উপজেলার রহিমপুর ইউনিয়নে পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্থানীয় এমপি আব্দুস শহীদের ছোট ভাই ইফতেখার আহমদ বদরুল নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। অপর দিকে নৌকার বিদ্রোহী প্রার্থী হয়ে বহিষ্কার হন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জুনেল আহমদ তরফদার।

এদিকে রবিবার রাতে ব্যক্তিগত একটি অনুষ্ঠান শেষ করে মৌলভীবাজার ফেরার পথে মুন্সিবাজারস্থ নৌকার প্রধান নিবার্চনী কাযার্লয়ের সামনে আসলে এলাকাবাসীর অনুরোধে চা খাওয়ার সময় বিদ্রোহী প্রার্থী জুনেল আহমদ তরফদার ও তার সমর্থকরা আচরণবিধি ভাঙার অভিযোগ তুলে হামলা চালান। তখন অফিসে বসা নৌকার সমর্থকরা এগিয়ে গেলে দুই পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ হয়। জুনেল আহমদের সমর্থকরা অফিসের সামনে রাখা এমপির গাড়িতে লাটিসোটা দিয়ে আঘাত করে। সমর্থকদের হামলায় এমপি আব্দুস শহীদের গানম্যান তরিকুল, গাড়িচালক স্বপন, ব্যক্তিগত একান্ত সহকারী ইমাম হোসেন সোহেল, শ্রীমঙ্গল যুবলীগের নেতা খালেদ সাইফুল্লাহসহ উভয়পক্ষের ২০ জন আহত হন। সংসদ সদস্য আহতদের দেখতে কমলগঞ্জ হাসপাতালে অবস্থান করেন। পরে রাত ১২টায় শ্রীমঙ্গল নিজ বাসায় চলে যান।

এদিকে ঘটনার পর বিদ্রোহী প্রার্থী ও সমর্থকরা বাজার এলাকা থেকে সরে যান। তবে সংঘর্ষে নিজের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেছেন চেয়ারম্যান প্রার্থী জুনেল আহমদ তরফদার। কমলগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সোহেল রানা বলেন, স্থানীয় সংসদ সদস্য বাড়ি যাওয়ার সময় তার গাড়িতে হামলা করা হয়। তিনি অক্ষত আছেন। তার গানম্যান ও গাড়িচালক আহত। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এ ঘটনায় সংসদ সদস্যের ভাই বাদী হয়ে জুনেল আহমদ তরফদারকে প্রধান আসামি করে ৩৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৩০-৩৫ জনকে আসামি করে থানায় মামলা করেছেন।