২৩ জানুয়ারী ২০২২ ০৬:১৭ পূর্বাহ্ন

২৩ জানুয়ারী ২০২২ ০৬:১৭ পূর্বাহ্ন

নন্দিত ডেস্ক

জানুয়ারী ১২, ২০২২
১২:৩৭ অপরাহ্ন


সুনামগঞ্জে স্কুল শিক্ষকের অশালীন ফোনালাপ ফাঁস


সুনামগঞ্জ সদর উপজেলার হাজী লাল মামুদ উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষকের সাথে এক ছাত্রীর অশালীন ফোনালাপ ফাঁস হওয়ার ঘটনা ঘটেছে।

মঙ্গলবার রাত থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ এলাকায় সাধারণের মাঝে চলছে ব্যাপক আলোচনা সমালোচনা। শিক্ষকের এমন কথোপকথনে উদ্বেগ জানিয়েছেন বিদ্যালয়ের শিক্ষক থেকে শুরু করে অভিভাবকরা। সহকারি প্রধান শিক্ষকের এমন মনোভাবে ছাত্রীদের নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন তারা।

জানা যায়, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুক হাজী লাল মামুদ উচ্চ বিদ্যালয়ের এক ছাত্রীর সাথে সহকারি প্রধান শিক্ষক শাহীনুল ইসলামের ফোনালাপ ভাইরাল করে কে বা কারা। ফোনালাকালে ঐ শিক্ষক ছাত্রীকে কুরুচিপূর্ণ নানা ইঙ্গিত প্রধান করেন। শিক্ষকের এমন কথোপকথনে ছাত্রী এড়িয়ে যাওয়ার চেষ্টা করলেও তিনি বারংবার অশালীন কথার মাধ্যমে প্রভাবিত করার চেষ্টা করেন।

এ ব্যাপারে প্রভাষক দুলাল মিয়া বলেন, একজন ভালো শিক্ষকের শিক্ষাই একজন ভালো ছাত্র তৈরি হয়। কিন্তু হাজী লাল মামুদ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক যে ভাষায় একজন বাচ্চা মেয়ের সাথে কথাবার্তা বলেছেন তার ঘৃণিত, উনাকে আইনের আওতায় এনে শাস্তি দেয়া হোক।

এদিকে সহকারি শিক্ষক শিক্ষকের এমন কাণ্ডে শিক্ষকের পদত্যাগের দাবিতে মানববন্ধন করেছেন স্থানীয় অভিভাবক ও স্থানীয়রা। মঙ্গলবার বিকালে স্কুলের সামনে মানববন্ধনে আয়োজন করেন তারা। এ সময় তারা অবিলম্বে এ শিক্ষককে অপসারণ না করা হলে আন্দোলনের ডাক দেয়া হুশিয়ারি দিয়েছেন অভিভাবকমহল।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহোরাব উদ্দিন বলেন, রেকর্ডটি সহকারি প্রধান শিক্ষকের কি না তা তদন্ত করতে হবে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) তামিম আল ইয়ামীন বলেন বিষয়টি জানি না, তবে সকালে খোজ নিয়ে দেখবো।