২৩ জানুয়ারী ২০২২ ০৫:১৭ পূর্বাহ্ন

২৩ জানুয়ারী ২০২২ ০৫:১৭ পূর্বাহ্ন

নন্দিত সিলেট

জানুয়ারী ১৩, ২০২২
১০:২৬ অপরাহ্ন


সিলেট বিভাগে করোনায় ২২ দিন পর প্রথম মৃত্যু


সিলেট বিভাগে টানা ২২ দিন পর করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। এর আগে সর্বশেষ ২১ ডিসেম্বর সুনামগঞ্জে একজন করোনায় মারা যান। বুধবার মারা যাওয়া ব্যক্তি সিলেট জেলার বাসিন্দা। বৃহস্পতিবার বেলা পৌনে দেড়টার দিকে সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো দৈনিক করোনাবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এদিকে বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৯২১ জনের নমুনা পরীক্ষা করে ৬১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৬ দশমিক ৬২।

সিলেট বিভাগে চলতি মাসের প্রথম থেকে করোনা সংক্রমণের হার ঊর্ধ্বমুখী হচ্ছে। এর আগের ২৪ ঘণ্টায় বিভাগে ৯৮৬ জনের নমুনা পরীক্ষা করে ৫১ জনের করোনা শনাক্ত হয়েছিল। শনাক্তের হার ৫ দশমিক ১৭।

সিলেট স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ১৫ সেপ্টেম্বর বিভাগে করোনা শনাক্তের হার ছিল ৪ দশমিক ৯২। এরপর থেকে সংক্রমণের হার কমতে শুরু করেছিল। অক্টোবর মাসে ১ শতাংশ এবং এর নিচে অবস্থান করছিল। এর মধ্যে গত ৬, ১১, ১৪, ১৯ ও ২৬ ডিসেম্বর করোনা শনাক্তের হার ছিল শূন্য শতাংশ। পরে ২৯ ডিসেম্বর করোনা শনাক্তের হার ১ শতাংশের ওপরে যায়। চলতি মাসের প্রথম থেকে করোনা শনাক্তের হার বাড়তে থাকে।

বিভাগে বৃহস্পতিবার পর্যন্ত করোনা শনাক্ত করা হয়েছে ৫৫ হাজার ৩৭৯ জনের। করোনা থেকে সুস্থ হয়েছেন ৫০ হাজার ৩৬ জন। করোনায় মারা গেছেন ১ হাজার ১৮৪ জন।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক হিমাংশু লাল রায় শনাক্তের হার বাড়া প্রসঙ্গে বলেন, সরকারিভাবে ১১টি বিধিনিষেধ জারি করা হয়েছে। করোনা সংক্রমণ ঠেকাতে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।