২৩ জানুয়ারী ২০২২ ০৫:৫৭ পূর্বাহ্ন

২৩ জানুয়ারী ২০২২ ০৫:৫৭ পূর্বাহ্ন

নন্দিত সিলেট

জানুয়ারী ১৩, ২০২২
১০:৪৫ অপরাহ্ন


ফতুল্লা থেকে অপহৃত শিশু উত্তরায় উদ্ধার, গ্রেফতার ১


নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে অপহৃত আট মাস বয়সী শিশু জুবায়ের আহম্মেদকে উদ্ধার করা হয়েছে। এ সময় অপহরণকারী জাকির হোসেনকে গ্রেফতার করা হয়েছে। অপহরণের ৭২ ঘণ্টা পর শিশুটিকে ঢাকার উত্তরা থেকে উদ্ধার করা হয়েছে বলে বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-১১ এর সদর দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়। এর আগে ৯ জানুয়ারি আপহরণের শিকার হয় শিশুটি।

গ্রেফতারকৃত জাকির হোসেন ময়মনসিংহ জেলার ভালুকা থানার মো. আকবর আলীর ছেলে।

বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, ৯ জানুয়ারি ফতুল্লার মাসদাইর এলাকা থেকে প্রতিবেশি ভাড়াটিয়া শিশু জুবায়েরকে অপহরণ করে। এ ঘটনায় অপহৃতার মা রেখা বেগম বাদী হয়ে ফতুল্লা থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। এ ঘটনায় ছায়া তদন্তে নামে র‌্যাবের একটি দল।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অপহরণকারী জাকির হোসেন ও তার স্ত্রী নাজমা খাতুন ৪ মাস আগে অপহৃতার বাসার পাশে নিজেদের পরিচয় গোপন করে জাহাঙ্গীর ও রোজিনা ছদ্মনাম ব্যবহার করে ভাড়া বাসায় বসবাস শুরু করেন। তখন থেকেই জাকির ও তার স্ত্রী নাজমা অপহৃত জুবায়ের আহম্মদসহ আশপাশের শিশুদের অপহণের পরিকল্পনা করে।

সে অনুযায়ী ভাড়াটিয়া ও অন্যান্য প্রতিবেশী পরিবারের সঙ্গে সুসম্পর্ক স্থাপন ও শিশুদের আদরের মাধ্যমে সকলের বিশ্বস্ততা অর্জন করে সুযোগ বুঝে অপহরণের অপেক্ষায় থাকেন। সে অনুযায়ী ৯ জানুয়ারি রাত ৮টায় জাকির তাদের পাশের রুমের ভাড়াটিয়া অপহৃতা জুবায়ের আহম্মেদকে মা রেখা বেগমের কাছ থেকে কোলে নেয়। এরপর তারা কৌশলে শিশু জুবায়েরকে অপহরণ করে পালিয়ে যায়। পরে রাত ৯টায় জাকির মোবাইল ফোনে ভয়ভীতি প্রদর্শন করে অপহৃতার পরিবারের কাছ থেকে মুক্তিপণ দাবি করে।

জাকির শিশু জুবায়েরকে নিয়ে নারায়ণগঞ্জ, গাজীপুর ও ঢাকার বিভিন্ন স্থানে আত্মগোপন করছিল। বুধবার র‌্যাব-১১ এর একটি দল উত্তরা এলাকায় অভিযান চালিয়ে শিশু জুবায়ের আহম্মেদকে উদ্ধার ও জাকির হোসেনকে গ্রেফতার করে। আর জাকিরের স্ত্রী আত্মগোপনে রয়েছে। তাকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।