শাবিতে অনশনরতদের পাশে মেডিকেল টিম নিয়ে ওসমানী মেডিকেল কলেজ ছাত্রলীগ

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের আমরণ অনশন এবং লাগাতার আন্দোলন চলছেই। তবে অনশন করতে গিয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন চারজন শিক্ষার্থী, হাসপাতালে ভর্তি হয়েছেন তিনজন। এদিকে অনশনরতদের পাশে দাঁড়িয়েছে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসকদের একটি দল।

বৃহস্পতিবার বিকালের দিকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসকদের একটি দল শাবিপ্রবিতে অনশনকারীদের চিকিৎসা সেবা দিতে শাবিপ্রবিতে আসেন। তারা অনশনরতদের স্বাস্থ্যসেবা, চেকআপসহ বিভিন্ন বিষয় দেখভাল করছেন এবং প্রয়োজনীয় চিকিৎসা দিচ্ছেন।

ওসমানী মেডিকেল কলেজের শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ইন্টার্ন চিকিৎসক নাজমুল হাসান বলেন, তিনজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। বাকিদের অবস্থা গুরুতর নয় তবে এই অনশন প্রলম্বিত হলে, অবনতি হতে পারে। অনেককেই স্যালাইন দেয়া হচ্ছে। আমরা আপাতত সাতজনের টিম এসেছি। প্রয়োজন হলে আরও চিকিৎসক আসবেন।

এদিকে শাবিপ্রবির ভিসি অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদের পদত্যাগের দাবিতে আমরণ অনশন এবং লাগাতার আন্দোলন করতে গিয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন চারজন শিক্ষার্থী, হাসপাতালে ভর্তি হয়েছেন তিনজন। অনশনের ২২ ঘণ্টায় গিয়ে প্রচণ্ড জ্বরে আক্রান্ত হন কাজল নামের এক শিক্ষার্থী। পরে বৃহস্পতিবার বেলা বারোটার দিকে তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। এরপর সন্ধ্যার দিকে হাসপাতালে ভর্তি হন রুবী এবং নিশাদ। এছাড়াও অসুস্থ হয়ে পড়েছেন শাহরিয়ার, ফাহমিদাসহ আরও অনেকে।