২৯ মে ২০২২ ০২:৪৩ অপরাহ্ন

২৯ মে ২০২২ ০২:৪৩ অপরাহ্ন

নন্দিত সিলেট

জানুয়ারী ২১, ২০২২
১০:২৮ অপরাহ্ন


রাবিতে সশরীরে ক্লাস বন্ধ


করোনা প্রাদুর্ভাবে জারিকৃত সরকারি প্রজ্ঞাপনের পরিপ্রেক্ষিতে আবাসিক হল খোলা রেখে অনলাইন ক্লাসের সিদ্ধান্ত নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) কর্তৃপক্ষ। তবে সংশিষ্ট বিভাগ তাদের পরীক্ষা চলমান রাখতে পারবে।

এ সময়ে ক্যাম্পাসে সভা-সমাবেশ ও বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞাসহ কঠোর স্বাস্থ্যবিধি মানা ও কার্যকরের সিদ্ধান্ত গৃহীত হয়।

শুক্রবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনে অনুষ্ঠিত এক জরুরি সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে।

তিনি জানান, আগামী ৬ ফ্রেব্রুয়ারি পর্যন্ত সশরীরে শ্রেণিকক্ষে পাঠদান বন্ধ রেখে অনলাইনে শিক্ষা কার্যক্রম চলবে। এ সময় অফিসসমূহ সীমিত পরিসরে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে চলবে। তবে জরুরি পরিষেবাসমূহ যথারীতি চালু থাকবে।

শিক্ষার্থীদের যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অবস্থান করার পরামর্শ দেওয়া হয়। এ সময় দাপ্তরিক প্রয়োজন ছাড়া বহিরাগতদের ক্যাম্পাসে প্রবেশ এবং ক্যাম্পাসে সভা, সমাবেশ ও জনসমাগমে নিষেধাজ্ঞা জারি করা হয়।

পরীক্ষার বিষয়ে রাবি ভিসি অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার যুগান্তরকে বলেন, পরীক্ষা নেওয়ার বিষয়ে কোনো নিষেধাজ্ঞা নেই। কোনো বিভাগ পরীক্ষা নিতে চাইলে তারা নিতে পারবে।

এর আগে, বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে করোনায় সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় অনলাইন ক্লাসের দাবি জানায় শিক্ষক সমিতি। ইতোমধ্যে সমাজকর্ম, ফিনান্স, ভূতত্ব ও খনিবিদ্যা বিভাগসহ কয়েকটি বিভাগ অনলাইন ক্লাস চালুর সিদ্ধান্ত নেয় বলে জানা যায়।

বৃহস্পতিবার এক সভায় বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস অব্যাহত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। তবে শুক্রবার সরকারি প্রজ্ঞাপন জারি হবার পর সে সিদ্ধান্ত থেকে সরে এসে অনলাইন ক্লাসের সিদ্ধান্ত নেয় প্রশাসন।