মার্কিন প্রতিরক্ষা দপ্তরে ঢুকে পড়ায় মুরগি আটক

আপনি অনেক ব্যক্তিকে আটকের কথা শুনে থাকতে পারেন, তবে মুরগিকে আটকের কথা কখনও শুনেছেন? বিশ্বাস নাও করতে পারেন, তবে এটাই সত্যি। যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা সদর দপ্তর পেন্টাগনের একটি নিরাপত্তা এলাকায় ঢুকে পড়ায় একটি মুরগিকে আটক করা হয়েছে।

আন্তর্জাতিক গণমাধ্যমের তথ্য মতে, যুক্তরাষ্ট্রের নিরাপত্তা সংক্রান্ত সদর দফতর পেন্টাগন এবং তার আশপাশের এলাকা নিরাপত্তার বেষ্টনীতে মোড়া। কাক-পক্ষীও সেই নিরাপত্তার নজর এড়িয়ে ঢুকে যাওয়ার কোনও সম্ভাবনাই নেই। যে নিরাপত্তার বেষ্টনীকে কোনও মানুষ ভাঙতে পারে না, আশ্চর্যজনকভাবে সেই বেষ্টনীকেই বুড়ো আঙুল দেখিয়ে একটি মুরগি দিব্যি পেন্টাগনের পরিসরে ঢুকে পড়ায় শোরগোল পড়ে যায়। তবে মুরগিটি কোথা থেকে এসেছে বা কীভাবে পেন্টাগনে পৌঁছালো তা স্পষ্ট নয়।

এদিকে মুরগিটিকে আটক করার পর রীতিমতো হইচই পড়ে গেছে। এ ঘটনার তথ্য ও ছবি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমেও।

জানা গেছে, গত সোমবার সকালে ওয়াশিংটন ডিসির উপকণ্ঠে মার্কিন প্রতিরক্ষা দপ্তরের প্রধান কার্যালয়ের এলাকায় মুরগিটিকে পাওয়া যায়। পরে একটি প্রাণী সংস্থার হাতে তুলে দেওয়া হয় ‘আসামি’ ওই মুরগিকে। মুরগিটির একটি ‘হেনি পেনি’ নাম দিয়েছে পেন্টাগনের কর্মীরা।

উল্লেখ্য, এর আগে ভারতে মুরগিটির অত্যাচারে অতিষ্ঠ হয়ে এক নারী থানায় মামলা দায়ের করেন। এছাড়া দেশটিতে মুরগি ডিম না দেওয়ায় থানায় অভিযোগ দেওয়ারও ঘটনা ঘটেছে। সূত্র: দ্য গার্ডিয়ান