আলোচনার টেবিলে না এসে সুপ্রিম কোর্টের নির্দেশ অমান্য করেছে পিটিআই’

সুপ্রিম কোর্টের নির্দেশনা থাকার পরেও সরকারের সঙ্গে আলোচনায় বসেনি পিটিআই। বুধবার স্থানীয় সময় রাত ১০টায় দুই পক্ষের আলোচনায় বসার কথা থাকলেও কোনো প্রতিনিধি পাঠায়নি ইমরান খানের দলটি। এখন পাকিস্তান সরকারের দাবি, সুপ্রিম কোর্টের নির্দেশ অমান্য করেছে পিটিআই। এ নিয়ে একটি সাংবাদিক সম্মেলন ডাকেন পাক মন্ত্রী আজম নাজার তারার এবং আয়াজ সাদিক। সেখানেই তারা পিটিআই’র বিরুদ্ধে আদালতের নির্দেশ অমান্যের অভিযোগ আনেন।

ডনের রিপোর্টে বলা হয়েছে, আদালত পিটিআইকে আন্দোলন করার সুযোগ দিতে বলেছে পাক সরকারকে। তবে পিটিআইকেও আন্দোলন শান্তিপূর্ণ রাখার নির্দেশ দেয়া হয়েছে। এ নিয়ে দুই পক্ষের আলোচনার জন্য ইসলামাবাদের চিফ কমিশনারের কার্যালয়ে বসার নির্দেশ দেয় আদালত। সেই আলোচনায় অংশ নেয়নি পিটিআই। এ নিয়ে হতাশা জানিয়েছে সরকার। এখনো সুপ্রিম কোর্ট কেনো পিটিআইকে শাস্তি দিচ্ছে না তা নিয়েও প্রশ্ন তোলেন ওই দুই মন্ত্রী।
আইনমন্ত্রী তারার বলেন, আদালত আমাদের রাস্তা খুলে দেয়ার নির্দেশ দিয়েছে। এখন সে কারণে সমগ্র শহরে আগুন জ্বলছেআরেক মন্ত্রী সাদিক বলেন, সুপ্রিম কোর্টের উচিৎ এখন পিটিআই’র বিরুদ্ধে ব্যবস্থা নেয়া। জেইউআই-এফ নেতা আসাদ মেহমুদ এবং বিএপি প্রধান খালিদ মাগসিও পিটিআইকে আলোচনার টেবিলে বসার আহ্বান জানান। যদিও পিটিআই নেতা বাবর আওয়ান দাবি করেন, তিনি ১০ টার সময় চিফ কমিশনারের কার্যালয়ে গিয়েছিলেন এবং কাউকে না পেয়ে চলে এসেছেন।