বন্যার্তের জন্য দেড় টাকা, নৃত্যশিল্পীকে দেবে তিন কোটি : রিজভী

সিলেট-সুনামগঞ্জে ৫০ লাখ মানুষ পানিবন্দি জানিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, তাদের জন্য বরাদ্দ এক থেকে দেড় টাকা, আর পদ্মা সেতুর অনুষ্ঠানের জন্য ভারত থেকে একজন নৃত্যশিল্পী এসেছেন, তাকে নাকি দেবে তিন কোটি টাকা।

সোমবার (২০ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে অসুস্থ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে পাঠানো এবং বন্যার্তদের পর্যাপ্ত সহায়তার দাবিতে প্রতীকী অনশন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। গণতন্ত্র ফোরাম এর আয়োজন করে।

প্রধানমন্ত্রীর উদ্দেশে রিজভী বলেন, খালেদা জিয়াকে বন্দি করে তাকে বিনা চিকিৎসায় মৃত্যুর দিকে আপনি ঠেলে দেবেন এটা আর এদেশের মানুষ সহ্য করবে না। সময় এসেছে আপনার সরকারের গলায় গামছা দিয়ে রাজপথে লুটিয়ে আনবে বাংলার মানুষ।

তিনি বলেন, আপনারা নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দেবেন তাহলে আজকে কেন রাত আটটা থেকে বিদ্যুৎ সাশ্রয়ের জন্য নির্দেশ দিচ্ছেন। কারণ কোথাও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নেই।

রিজভী আরও বলেন, সিলেটের বন্যায় সকালে হাঁটুপানি, দুপুরের মধ্যে কোমরপানি। গোটা সুনামগঞ্জ শহর রীতিমতো পানিতে ভাসছে। আর আপনি ভাসছেন আনন্দে।

সংগঠনের সভাপতি আ ন ম খলিলুর রহমান ইব্রাহিমের সভাপতিত্বে ও কৃষকদল নেতা আব্দুল্লাহ আল নাইমের সঞ্চালনায় প্রতীকী অনশনে বক্তব্য রাখেন- বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমাতুল্লাহ প্রমুখ।