০৫ জুলাই ২০২২ ০৩:০৮ অপরাহ্ন

০৫ জুলাই ২০২২ ০৩:০৮ অপরাহ্ন

নন্দিত সিলেট

জুন ২১, ২০২২
৮:৩৭ অপরাহ্ন


বন্যাদুর্গতদের পাশে ‘স্বপ্ন’


সিলেটের অসহায় বন্যাদুর্গতদের পাশে দাঁড়িয়েছে দেশের রিটেইল চেইন শপ ‘স্বপ্ন’-এর কর্মীরা। এসময় তারা কয়েক হাজার মানুষের জন্য শুকনা খাবার, পানি এবং ওষুধ বিতরণ করেন।

কর্মীরা এসময় সুনামগঞ্জ, ছাতক, দোলার হাওরের চেচান স্কুল, সেনপুর, চান্দের বাড়ি, ভোলাগঞ্জসহ আশপাশের কয়েকটি গ্রাম ঘুরে ঘুরে অসহায় মানুষদের কাছে ত্রাণসহায়তা পৌঁছে দেয়।

ত্রাণ সহায়তার এই কাজে স্বপ্ন’র পক্ষ থেকে উপস্থিত ছিলেন, রিটেইল এক্সপ্যানশন বিভাগের পরিচালক সামসুদ্দোহা শিমুল, হেড অব করপোরেট অ্যাফেয়ার্স অ্যান্ড হেড অব এমপ্লয়ি ওয়েলফেয়ার ডা. সোহেল মঈনউদ্দিন শৈবাল ও মিজানুর রহমান লিটন, জি. এম. করপোরেট অ্যাফেয়ার্স মুহাম্মদ তামিম খান, এ. জি. এম. করপোরেট অ্যাফেয়ার্স ও স্বপ্ন’র রিজিওনাল হেড অব অপারেশন আবদুল্লাহ আল মাহবুব, স্বপ্ন’র রিজিওনাল ম্যানেজার অব অপারেশন আজিম উদ্দিনসহ অনেকে।

ত্রাণ নিতে আসা হাওরের সেনপুর এলাকার সামিনা জানান, বাড়ি-ঘর সব ডুবে গেছে। আগের দিন রাত থেকে কিছু খাওয়া হয়নি। গলাও শুকিয়ে গেছে, খাওয়ার পানিও তারা পাচ্ছে না।

উল্লেখ্য, সিলেটসহ সারা দেশে নদ-নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকায় সার্বিক বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। এতে লাখ লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। পাশাপাশি পানিতে ডুবে এবং ভেসে গিয়ে প্রাণ হারিয়েছেন অনেকেই। পাশাপাশি খাদ্যের সংকট রয়েছে এসব এলাকায়।

১৭ মে থেকে ২১ জুন পর্যন্ত বন্যায় রংপুর বিভাগে তিন জন, ময়মনসিংহ বিভাগে ১৫ জন এবং সিলেট বিভাগে ১৮ জনসহ মোট ৩৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে বজ্রপাতে ১২ জন, সাপের কামড়ে একজন, বন্যার পানিতে ডুবে ১৭ জন এবং অন্যান্য কারণে ৬ জনের মৃত্যু হয়েছে।