টুকুসহ বিএনপির ১৬ নেতাকর্মীর বিরুদ্ধে মামলার অভিযোগ গঠন

টুকুসহ বিএনপির ১৬ নেতাকর্মীর বিরুদ্ধে মামলার অভিযোগ গঠন

জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুসহ বিএনপি ও এর অঙ্গসংগঠনের ১৬ নেতাকর্মীর বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে দায়েরকৃত মামলায় আদালত অভিযোগ গঠন করেছেন। বুধবার (২২ জুন) টাঙ্গাইলের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মাসুদ পারভেজ এ অভিযোগ গঠন করেন।

টাঙ্গাইলের সরকারি কৌসুলি (পিপি) এস আকবর খান জানান, এই অভিযোগ গঠনের মধ্য দিয়ে এই মামলার বিচার কাজ শুরু হলো। আদালত সাক্ষীগ্রহনের জন্য আগামী ২৮ আগস্ট দিন ধার্য করেছেন।

এই মামলায় অভিযোগপত্রভুক্ত আসামিদের মধ্যে সুলতান সালাউদ্দিন টুকুর ভাই জেলা বিএনপির সাবেক সভাপতি মো. শামসুল আলম তোফা, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ফরহাদ ইকবাল, জেলা যুবদলের সাবেক যুগ্ম আহবায়ক তানভীর হোসেন সজল, জেলা তাঁতি দলের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সদর থানা শ্রমিক দলের সভাপতি আমিনুল ইসলাম সুমন, জেলা ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুরুল ইসলাম (ভিপি নুরু) রয়েছেন।

সরকারি কৌসুলি জানান, ২০১৭ সালের ২৩ জুলাই সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচি পালনকে কেন্দ্র করে টাঙ্গাইল জেলা বিএনপির দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এ ঘটনাকে কেন্দ্র করে প্রেস ক্লাব, নিরালার মোড়, পৌর উদ্যান ও স্টেডিয়াম এলাকায় ভাংচুর ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে জনমনে আতংকের সৃষ্টি হয়। সংঘর্ষে পুলিশসহ কয়েকজন আহত হয়। পুলিশ গুলিবর্ষণ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পরে টাঙ্গাইল সদর থানার উপপরিদর্শক (এসআই) আল মামুন বাদী হয়ে সন্ত্রাস বিরোধী আইনে সদর থানায় ওইদিনই মামলা দায়ের করেন। তদন্ত শেষে টাঙ্গাইল সদর থানার উপপরিদর্শক (এসআই) আবু সাদেক ২০১৯ সালের ১৭ জুলাই আদালতে অভিযোগপত্র জমা দেন। মামলার আসামিরা সবাই জামিনে রয়েছেন।