নিজ চোখে না দেখলে ভয়াবহতা সম্পর্কে ধারণা করা যাবে না

নিজ চোখে না দেখলে ভয়াবহতা সম্পর্কে ধারণা করা যাবে না

সিলেট-সুনামগঞ্জের বন্যা পরিস্থিতি নিজ চোখে না দেখলে ভয়াবহতা সম্পর্কে ধারণা করা যাবে না বলে মন্তব্য করেছেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, সিলেট-সুনামগঞ্জের বন্যা পরিস্থিতি খুবই ভয়াবহ। মানুষ অনেক কষ্টে আছে। আমরা তাদের ত্রাণ পৌঁছে দেওয়ার চেষ্টা করেছি। কিন্ত সরকার তাদের বাঁচার ব্যবস্থা করে দেওয়ার কোনো উদ্যোগ নেয়নি।

শুক্রবার (২৪ জুন) বেলা ১১টার দিকে ঢাকা সিটি করপোরেশনের সাবেক কমিশনার বিএনপি নেতা চৌধুরী আলমের বাসায় গিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, চৌধুরী আলমের গুম হয়ে যাওয়া শুধু পরিবারের ক্ষতি নয়, শুধু বিএনপির ক্ষতি নয়, আমি মনে করি এটা দেশ ও জাতির ক্ষতি। চৌধুরী আলম একজন জনপ্রিয় জনপ্রতিনিধি ছিলেন। তার অনুপস্থিতিতে আমাদের একটা বিরাট শূন্যতার মধ্যে পড়তে হয়েছে।

তিনি আরও বলেন, বর্তমান সরকার যখন থেকে জোর করে ক্ষমতা দখল করে বসে আছে তখন থেকে তারা এ দেশের মানুষের জীবনের অধিকার কেড়ে নিয়েছে। আজ যাদের গুম করা হয়েছে তাদের সম্পদ, ব্যাংকের অর্থ, ওয়ারিশ সার্টিফিকেট পর্যন্ত তোলা যাচ্ছে না। এমনও পরিবার আছে যাদের দু’বেলা দু’মুঠো ভাত জোটে না।

এর আগে বৃহস্পতিবার সিলেটের বন্যাকবলিত এলাকা পরিদর্শন করেন বিএনপি মহাসচিব। পরে জৈন্তাপুর উপজেলার দরবস্ত ইউনিয়নের গর্দনা এলাকার খাজার মোকাম উচ্চবিদ্যালয়ের আশ্রয়কেন্দ্রে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন ফখরুল।