তরুণ আলেমদের নিয়ে ৫ হাজার মানুষকে কলরবের সহায়তা

তরুণ আলেমদের নিয়ে ৫ হাজার মানুষকে কলরবের সহায়তা

চলতি মৌসুমে কয়েকবার বন্যার কারণে বিপর্যস্ত সিলেট ও সুনামগঞ্জে ইসলামি সংগীত সংগঠন কলরবের সহযোগিতায় ত্রাণ বিতরণ করেছে দেশের জনপ্রিয় কয়েকজন তরুণ আলেম।

ইতিহাস সৃষ্টিকারী এবারের বন্যার শুরু থেকে শুভাকাঙ্ক্ষীদের সহযোগিতায় প্রায় ৫হাজার মানুষের মাঝে খাদ্যসামগ্রী এবং নগদ অর্থ বিতরণ করেন বর্তমান প্রজন্মের এ আলেমরা।

ত্রাণ বিতরণ কার্যক্রমে সম্পৃক্ত তরুণ আলেমরা হলেন, মুফতি সাঈদ আহমাদ, মুফতি রেজাউল করিম আবরার, মাওলানা মুহাম্মদ বদরুজ্জামান, মুফতি মাহফুজুর রহমান জাবের, মুফতি নাজমুল ইসলাম কাসেমী ও মাওলানা হাছিব আর রহমান।

সমমনা আলেমদের এ ত্রাণ কার্যক্রমে সহযোগিতা করেছেন কলরবের শিল্পী ইয়াসিন হায়দার, ইলিয়াস হাসান, ওমর আব্দুল্লাহ, আবির হাসান, সালমান সাদী, ইমরানুল ফারহান, আহনাফ খালিদ, সিলেটের মাওলানা ইনাম বিন সিদ্দিক।

ত্রাণ কার্যক্রম সম্পর্কে মুফতি রেজাউল করিম আবরার বলেন, আমরা গত ৫দিন ধরে সিলেটের সদর, গোয়াইনঘাট, কানাইঘাট, জৈন্তা, জকিগঞ্জ, কোম্পানিগঞ্জ এবং সুনামগঞ্জের সদর, ছাতক এবং দুয়ারার বিভিন্ন জায়গায় ক্ষতিগ্রস্থ ৫হাজার মানুষের মধ্যে খাদ্যসামগ্রী এবং নগদ অর্থ বিতরণ করেছি।

মাওলানা মুহাম্মদ বদরুজ্জামান বলেন, সিলেট এবং সুনামগঞ্জে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগ পর্যন্ত আমাদের ত্রাণ কার্যক্রম সাধ্যনুযায়ি চলমান থাকবে। পাশাপাশি আমরা কুড়িগ্রাম, নেত্রকোনা, কিশোরগঞ্জ এবং জামালপুরে বন্যায় ক্ষতিগ্রস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করব।