৪৫ টন ত্রাণসামগ্রী দিচ্ছে যশোর ইমাম পরিষদ

৪৫ টন ত্রাণসামগ্রী দিচ্ছে যশোর ইমাম পরিষদ

সিলেট-সুনামগঞ্জসহ বিভিন্ন এলাকায় সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে দাঁড়িয়েছে যশোর ইমাম পরিষদ। সোমবার সকালে ৪৫ টন ত্রাণসামগ্রী ও নগদ অর্থ নিয়ে সিলেট ও সুনামগঞ্জের বন্যাদুর্গতদের উদ্দেশে রওনা দেয় সংগঠনটির একটি প্রতিনিধি দল।

এদিন সকালে যশোর সার্কিট হাউসের সামনে থেকে তিনটি ট্রাকে করে ত্রাণসামগ্রী যাত্রার উদ্বোধন করেন যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান।

জেলা ইমাম পরিষদের সভাপতি মাওলানা আনোয়ারুল করীম যশোরীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার।

উপস্থিত ছিলেন- জেলা ইমাম পরিষদের সাধারণ সম্পাদক হাফেজ বেলায়েত হোসেন, মুফতি মুজিবুর রহমান, মাওলানা নাসিরুল্লাহ, মাওলানা নাজির উদ্দীন, মুফতি শামসুর রহমান, মুফতি হাফিজুর রহমান, মুফতি আবদুর রহমান এযাযী, মাওলানা আরিফুল্লাহ আলমগীর, মুফতি আব্দুল হান্নানসহ বিভিন্ন স্তরের নেতারা।

অনুষ্ঠানে জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বলেন, যশোর ইমাম পরিষদ নিজেদের সক্ষমতাকে পুঁজি করে মানুষের দুয়ারে হাত পেতে যতটা সম্ভব সিলেট-সুনামগঞ্জের দুর্দশাগ্রস্ত মানুষের পাশে দাঁড়াচ্ছে এটা সত্যিই অনেক বড় কাজ। এ ধরনের উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছি। মানবিক বিবেচনায় বন্যার্তদের পাশে দাঁড়ানো সবার দায়িত্ব।

ইমাম পরিষদের নেতারা জানান, দেশের দুর্যোগ ও অসহায় পরিস্থিতিতে যশোর ইমাম পরিষদ দীর্ঘদিন ধরে অসহায় মানুষের কল্যাণে কাজ করে আসছে। এর আগে রোহিঙ্গা শরণার্থীদের খাদ্য ও চিকিৎসা সহায়তা বাবদ জেলা ইমাম পরিষদের উদ্যোগে ১ কোটি ২০ লাখ টাকা অনুদান দেওয়া হয়। এবার সিলেট বিভাগের বানভাসিদের জন্য প্রথম দফা ৪৫ টন ত্রাণসামগ্রী ও নগদ টাকা দেয়া হচ্ছে। পর্যায়ক্রমে অর্থ সংগ্রহের মাধ্যমে আরও দেওয়া হবে বলে নেতারা জানান।

মোনাজাতের মাধ্যমে সিলেটের উদ্দেশে যাত্রা শুরু করেন ইমাম পরিষদের ২৪ জন প্রতিনিধি। ৩টি ট্রাক ও দুটি মাইক্রোবাস বোঝাই ত্রাণবহরে নেতৃত্ব দেন সংগঠনের জেলা শাখার সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা বেলায়েত হোসেন।