ধর্মপাশায় লোহার পাইপ দিয়ে স্ত্রীকে পিটিয়ে হত্যা

লোহার পাইপ দিয়ে স্ত্রীকে পিটিয়ে হত্যা

সীমান্ত জনপদে থাকা উপজাতি পরিবারে রোজালী দাজেল (৪৫) নামে এক গৃহবধূকে লোহার পাইপ দিয়ে পিটিয়ে হত্যা করেছেন স্বামী। সোমবার ঘাতক স্বামী আবেল সাংমাকে (৪৭) সুনামগঞ্জের ধর্মপাশা থেকে আটক করে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

আবেল সাংমা সুনামগঞ্জের মধ্যনগর উপজেলার বংশীকুন্ডা উত্তর ইউনিয়নের সীমান্ত জনপদ বাঙ্গাল ভিটার বিন মারাকের ছেলে।

এ ঘটনায় রোববার নিহত গৃহবধূর সহোদর আদম দাজেল বাদী হয়ে ঘাতক আবেল সাংমার বিরুদ্ধে মধ্যনগর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

সোমবার সন্ধ্যায় মধ্যনগর থানার ওসি মো. জাহেদুল হক এ তথ্য নিশ্চিত করেন।

মামলা ও নিহতের পারিবারিক সূত্র জানায়, উপজেলার মধ্যনগরের সীমান্ত জনপদের স্থানীয় বাজার থেকে বাঙ্গাল ভিটা গ্রামের বাসিন্দা আবেল সাংমা ও তার ছেলে জিবিআর দাজেল দুই কেজি ওজনের অধিক একটি পোল্ট্রি মুরগি ক্রয় করে শনিবার সন্ধ্যায় বাড়ি ফিরেন।

বাড়িতে থাকা স্ত্রী রোজালী দাজেল ফের ওজন করে মুরগির নির্ধারিত দামের বিপরীতে কম ওজন হওয়ায় স্বামী ও সন্তানের সঙ্গে কথা কাটাকাটি করে দোকানিকে ফেরত দিয়ে আসতে চাপ দেন।

একপর্যায়ে রান্নার পর রাতের খাবার খেতে বসে স্বামীর সঙ্গে মোরগের ওজন কম হওয়াকে কেন্দ্র করে ফের কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির একপর্যায়ে হাতের পাশে থাকা লোহার পাইপ দিয়ে স্বামী আবেল সাংমার পায়ে আঘাত করেন রোজালী দাজেল।

এদিকে সন্তানের সামনে আঘাত করার অপমান সইতে না পেরে লোহার চোঙ্গা কেড়ে নিয়ে স্ত্রী রোজালী দাজেলের শরীরের বিভন্ন স্থানে আঘাত করতে থাকেন আবেল সাংমা। প্রাথমিক চিকিৎসার পর শনিবার রাতেই রোজালী দাজেল নিজ বসতবাড়িতেই মৃত্যুবরণ করেন।

খবর পেয়ে মধ্যনগর থানা পুলিশ রোববার সকালে ঘটনাস্থলে গিয়ে সুরতহাল রিপোর্ট তৈরির পর লাশ সুনামগঞ্জ জেলা সদর হাসপাতাল মর্গে পাঠায়। একই দিন দুপুরে আত্মগোপনে থাকা ঘাতক স্বামী আবেল সাংমাকে তার নিজ গ্রাম থেকেই গ্রেফতার করে পুলিশ।

এরপর মামলা দায়েরপূর্বক ধর্মপাশা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাকে সোপর্দ করা হলে আদালত তার জামিন নামঞ্জুর করে জেলা কারাগারে প্রেরণের আদেশ প্রদান করেন।