মৌলভীবাজারে চুরির সময় গণপিটুনিতে যুবক নিহত

মৌলভীবাজারে চুরি করার সময় জনতার গণপিটুনিতে সায়েম মিয়া (৩০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। বুধবার দিবাগত রাত ৩টার দিকে সদর উপজেলার গিয়াসনগর ইউনিয়নের পূর্ব কদুপুর এলাকায় এ ঘটনাটি ঘটে। সায়েম মিয়া সদর উপজেলার গিয়াসনগর ইউনিয়নের নিতেশ্বর গ্রামের রিয়াজ মিয়ার ছেলে।

এলাকাবাসী জানান, কয়েকজনের সংঘবদ্ধ চোর পূর্ব কদুপুর গ্রামের মৃত রাজকুমার পাশীর বাড়িতে চুরির উদ্দেশ্যে হানা দিলে বাড়ির লোকজন টের পেয়ে ধাওয়া দেয়। এসময় তাদের চিৎকারে গ্রামবাসীসহ আশপাশের লোকজন এগিয়ে এলে অন্যরা পালিয়ে গেলেও সায়েম জনতার হাতে ধরা পড়ে। বিক্ষুব্ধ জনতা এসময় সায়েমকে গণপিটুনি দিলে সে ঘটনাস্থলেই নিহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহ উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে আসে। 

এলাকাবাসী জানান, গেল কয়েক মাস থেকে তারা চুরির ঘটনায় অতিষ্ঠ। তারা জানান, নিহত সায়েম তাদের গ্রামসহ আশপাশ এলাকার একাধিক চুরি ও ছিনতাইয়ের ঘটনার সাথে জড়িত ছিলো। এনিয়ে এলাকায় অনেক সালিশ বিচারও হয়েছে। তার বিরুদ্ধে একাধিক মামলাও রয়েছে। এবিষয়ে মৌলভীবাজার মডেল থানার ওসি (অপারেশন) মো. মশিউর রহমান মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করে জানান, পুলিশ নিহতের লাশ উদ্চুরি ও গণপিটুনির বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তিনি ঘটনা তদন্তে ওই এলাকায় রয়েছেন। এ ঘটনায় ৩ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। তবে নিহত সায়েমের বিরুদ্ধে চুরির মামলা রয়েছে। তদন্তের পর ওই ঘটনার বিস্তারিত জানকরেছে।