তাহিরপুরে দুই ট্রলারবোঝাই ভারতীয় ১০ মেট্রিক টন কয়লা জব্দ

সুনামগঞ্জের তাহিরপুরে দুটি ট্রলারবোঝাই চোরাচালানের মাধ্যমে নিয়ে আসা ১০ মেট্রিক টন কয়লা জব্দ করেছে পুলিশ। রোববার সকালে উপজেলার উত্তর শ্রীপুরের টাঙ্গুয়ার হাওরের ওয়াচ টাওয়ার সংলগ্ন পাটলাই নদীর নৌপথ থেকে ওই কয়লার চালান জব্দ করা হয়।

থানার এসআই মো. সাইদুর রহমান এমন তথ্য নিশ্চিত করেন।

পুলিশ জানায়, উপজেলার চারাগাঁও-বালিয়াঘাট সীমান্তের লালঘাট সীমান্তের ওপারে ভারত থেকে শনিবার গভীর রাতে একদল চোরাকারবারি কয়েকশ বস্তাভর্তি কয়লা এপারে নিয়ে আসে। নেত্রকোনার কলমাকান্দায় ওই চোরাচালানের কয়লা নিয়ে যাবার পথে রোববার সকালে টাঙ্গুয়ার হাওরের ওয়াচ টাওয়ার সংলগ্ন পাটলাই নদীর নৌপথে দুটি ট্রলারবোঝাই করা চোরাচালানের কয়লা আটক করেন স্থানীয় জনতা।

এ সময় চোরাকারবারি চক্রের সদস্যরা ট্রলারবোঝাই কয়লা ফেলে কৌশলে পালিয়ে যায়। পরে স্থানীয় জনতা থানার ওসিকে বিষয়টি অবহিত করলে এসআই সাইদুর রহমান প্রায় ১০ মেট্রিক টন চোরাচালানের কয়লাসহ দুটি ইঞ্জিনচালিত ট্রলার জব্দ করেন।

রোববার সন্ধ্যায় থানার ওসি সৈয়দ মো. ইফতেখার হোসেন জানান, ওই কয়লা চোরাচালানে জড়িতদের শনাক্ত বা কাউকে আটক করা সম্ভব হয়নি বলে মালিকবিহীন অবস্থায় চোরাচালানের কয়লা ও কয়লা পরিবাহী দুটি ট্রলার জব্দ করা হয়েছে।