সাকিবের পাশে সোহান-মৃত্যুঞ্জয়

আবুধাবির টি-টেন লিগের ষষ্ঠ আসরে বাংলাদেশের ফ্র্যাঞ্চাইজি বাংলা টাইগার্স আইকন ক্রিকেটার হিসেবে দলে টেনেছিল টাইগার ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসানকে। সেই সময়ে ফ্র্যাঞ্চাইজিটি জানিয়েছিল আরও অনেক বাংলাদেশি ক্রিকেটারকে দলে ভেড়াতে চায় তারা।

তাদের সেই কথা রেখেছে ফ্র্যাঞ্চাইজিটি। সাকিবের পাশাপাশি টাইগার ক্রিকেটার নুরুল হাসান সোহান এবং মৃত্যুঞ্জয় চৌধুরিকে দলে টেনেছে বাংলা টাইগার্স। প্রথমবারের মতো টি-টেনে ডাক পেয়েছেন সোহান এবং মৃত্যুঞ্জয় দুইজনই।

বাংলাদেশের ঘরোয়া টি-টোয়েন্টি সার্কিটে বেশ সুনাম রয়েছে সোহানের। হার্ড হিটিং অ্যাবিলিটির সঙ্গে লিডারশিপ কোয়ালিটি এবং উইকেটরক্ষক পজিশনের কারণে সোহানের চাহিদা অনেক। বাংলা টাইগার্সের উপদেষ্টা নাজমুল আবেদীন ফাহিমও সোহানকে দলে ভেড়াতে কোনো ভুল করেনি।

এদিকে বিপিএলের সর্বশেষ আসরে বল হাতে সুনাম কুড়িয়েছিলেন মৃত্যুঞ্জয়। হ্যাটট্রিকের পাশাপাশি পাঁচ উইকেট শিকারও করেছিলেন এই বাঁহাতি পেসার। ফলে জাতীয় দলে জায়গা না পেলেও টি-টেনে ডাক পেলেন মৃত্যুঞ্জয়।

বাংলা টাইগার্স ফ্র্যাঞ্চাইজিতে এই তিন বাংলাদেশি ক্রিকেটার ছাড়াও রয়েছে বিশ্ব ক্রিকেটের বড় তারকারাও। যেখানে বড় নাম কলিন মুনরো, হজরতউল্লাহ জাজাই, এভিন লুইস, বেন কাটিং, ড্যান ক্রিশ্চিয়ানের মতো তারকারা।

একনজরে বাংলা টাইগার্স স্কোয়াড: সাকিব আল হাসান (আইকন ক্রিকেটার), মোহাম্মদ আমির, শ্রীশান্ত, কলিন মুনরো, হজরতউল্লাহ জাজাই, জো ক্লার্ক, এভিন লুইস, নুরুল হাসান সোহান, বেন কাটিং, ড্যান ক্রিশ্চিয়ান, চিরাগ সুরি, বেন হাওয়েল, মৃত্যুঞ্জয় চৌধুরী, জ্যাক বল, মাথিশ পাথিরানা, উমাইর আলী ও রোহান মুস্তাফা।