মৌলভীবাজার জেলা পরিষদ নির্বাচনে হেলেনা চৌধুরীর জয়

মৌলভীবাজারে জেলা পরিষদ নির্বাচনে ৬ ও ৭নং ওয়ার্ডে (শ্রীমঙ্গল-কমলগঞ্জ উপজেলা) সংরক্ষিত নারী আসনের সদস্য পদে শ্রীমঙ্গল উপজেলা বিএনপির সাবেক সহসভাপতি হেলেনা চৌধুরী (ফুটবল প্রকীক) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

তিনি ১৫০ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা পরিষদের সাবেক নারী সদস্য ও আওয়ামী লীগ সমর্থিত রিজুয়ানা ইয়াসমিন সুমী (বই প্রতীক) মোট ১১২ ভোট পেয়েছেন।

৬নং ওয়ার্ডে (শ্রীমঙ্গল উপজেলা) হেলেনা চৌধুরী (ফুটবল) পেয়েছেন ৭২ ভোট ও রিজুয়ানা ইয়াসমীন সুমী (বই) ৬০ ভোট পেয়েছেন।

কমলগঞ্জ উপজেলায় (৭নং ওয়ার্ডে) সংরক্ষিত নারী সদস্য পদে হেলেনা চৌধুরী (ফুটবল) পেয়েছেন ৭৮ ভোট ও রিজুয়ানা ইয়াসমীন সুমী (বই) পেয়েছেন ৫২ ভোট।

দুই উপজেলায় প্রতিদ্বন্দ্বী প্রার্থী রিজুয়ানা ইয়াসমিন সুমী থেকে ৩৮ ভোট বেশি পেয়ে হেলেনা চৌধুরী বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

এবারের জেলা পরিষদ নির্বাচনে প্রথমবারের মতো ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ৯ টা থেকে শ্রীমঙ্গল চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ও কমলগঞ্জ মডেল সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ইভিএমে ভোট শুরু হয়ে চলে বেলা ২ টা পর্যন্ত।

হেলেনা চৌধুরী শ্রীমঙ্গল উপজেলার শ্যামলী এলাকার কৃষি ব্যাংক কর্মকর্তা মো. শফিকুর রহমানের স্ত্রী। তিনি এর আগে শ্রীমঙ্গল পৌরসভার নারী কাউন্সিলর ও উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান ছিলেন।

এদিকে শ্রীমঙ্গল উপজেলার ৬নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে মশিউর রহমান রিপন ইতিমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

এ ছাড়া মৌলভীবাজার জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী আলহাজ মিছবাহুর রহমান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।