হবিগঞ্জে পুলিশের সঙ্গে সংঘর্ষ, বিএনপি নেতা গ্রেপ্তার

সিলেটে বিএনপির বিভাগীয় সমাবেশের প্রচারণার সময় হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় দলের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় উপজেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক জাহির খানকে গ্রেপ্তার করে পুলিশ।

বুধবার (১৬ নভেম্বর) সকালে বানিয়াচং থানার পরিদর্শক (তদন্ত) মো. আবু হানিফ এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে, মঙ্গলবার (১৫ নভেম্বর) রাত সাড়ে ১২টার দিকে সদর ইউনিয়নের এলআর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটে।

সিলেট বিভাগের দায়িত্বরত বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জানান, বিএনপির সমাবেশ সফল করার লক্ষ্যে নেতাকর্মীরা প্রচারপত্র বিলি করে মঙ্গলবার রাতে একটি চায়ের দোকানে বসে চা পান করছিলেন। এ সময় পুলিশ অন্যায়ভাবে উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক জাহির খানকে গ্রেপ্তার করে।

বানিয়াচং থানার পরিদর্শক (তদন্ত) মো. আবু হানিফ জানান, সিলেটে বিএনপির বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে মঙ্গলবার রাত সাড়ে ১২টায় সংগঠনটির নেতাকর্মীরা বিস্ফোরক ও অস্ত্র নিয়ে এলআর উচ্চবিদ্যালয় মাঠে বসেছিলেন। পরে এ সংবাদ পেয়ে সেখানে গেলে তারা পুলিশের ওপর হামলা করে। এতে বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেবসহ পাঁচ সদস্য আহত হয়েছেন। পরে আহত পুলিশ সদস্যরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

তিনি আরও বলেন, ঘটনাস্থল থেকে বিএনপি নেতা জাহির খানকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পাঁচ রাউন্ড ফাঁকা গুলি ছোড়া হয়।