সৌদি যাওয়ার আড়াই মাস পর প্রবাসীর ঝুলন্ত লাশ উদ্ধার

সৌদি আরবে যাওয়ার আড়াই মাস পর একটি কৃষি খামার থেকে লক্ষ্মীপুরের কমলনগরের আবুল কাশেম (৩০) নামে এক প্রবাসীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। 

পরিবারের অভিযোগ, মালিক প্রায়ই তার ওপর নির্যাতন চালাত। তাকে হত্যা করে কর্মস্থলে লাশ ঝুলিয়ে রেখেছে। 

বুধবার সকালে কাশেমের বাবা আলি হোসেন ছেলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। একই সঙ্গে তাকে হত্যার অভিযোগ তোলেন। 

এর আগে রোববার সকালে সৌদির তাইফ এলাকার একটি কৃষি খামার থেকে কাশেমের লাশ উদ্ধার করে সেখানকার পুলিশ। ওই দিন নিহতের জেঠাতো ভাই মানিক হোসেন তাইফ এলাকার থানায় কাশেমের মালিকের বিরুদ্ধে অভিযোগ করেছেন বলে জানা গেছে। 

নিহত কাশেম লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরমার্টিন ইউনিয়নের বাসিন্দা ছিলেন। পরিবারে তার বাবা-মা, স্ত্রী ও দুই সন্তান রয়েছে। 

নিহত কাশেমের বাবা কৃষক আলী হোসেন জানান, আড়াই মাস আগে কাশেম সৌদিতে যান। বিদেশ যেতে পাঁচ লাখ টাকার জমি বন্ধক রাখতে হয়। সেখানে গিয়ে একটি কৃষি খামারে সে চাকরি পায়। চাকরিতে যোগ দেওয়ার পর থেকে মালিক তার ওপর অত্যাচার চালাত। হঠাৎ কাশেমের ঝুলন্ত মরদেহ উদ্ধারের খবর আসে। কাশেমকে তার মালিক হত্যা করে লাশ ঝুলিয়ে রাখার অভিযোগ করেন। দেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে তিনি ছেলে হত্যার বিচার দাবি করেন।

কমলনগর থানা পুলিশের ওসি মোহাম্মদ সোলাইমান জানান, সৌদিতে এক প্রবাসীর মৃত্যুর খবর শুনেছি। পরিবারের সঙ্গে কথা বলে বিস্তারিত জানার চেষ্টা করব। আমাদের পক্ষ থেকে যতটুকু সম্ভব সব ধরনের সহযোগিতা করা হবে।