কুলাউড়ায় একাধিকবার লাঞ্ছিত হওয়া সেই প্রকৌশলীকে বদলি

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার একাধিকবার লাঞ্ছিত হওয়া সেই আলোচিত উপজেলা প্রকৌশলী মো. আমিনুল ইসলাম মৃধাকে অবশেষে বদলি করা হয়েছে। তার নতুন কর্মস্থল ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা।

এলজিইডির প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন স্বাক্ষরিত এক পত্রে তাকে এ বদলীর আদেশ দেয়া হয় বলে নিশ্চিত করেছেন এলজিইডির জেলার নির্বাহী প্রকৌশলী আহমেদ আব্দুল্লাহ।

গত বছরের ২৮ আগস্ট উপজেলা পরিষদের চেয়ারম্যানের কার্যালয়ে এলজিইডির অতিরিক্ত প্রধান প্রকৌশলী নুরুল হুদার অভিযোগের তদন্ত করেন। এদিকে গত বছরের ৭ আগস্ট ও ১৮ ডিসেম্বর প্রকৌশলী আমিনুল ইসলাম দুই দফায় দুর্বৃত্তের হামলার শিকার হয়েছিলেন।

জানা যায়, প্রকৌশলী আমিনুল ইসলাম মৃধা ২০২১ সালের সেপ্টেম্বর মাসে কুলাউড়ায় যোগদান করেন। গত বছরের জুলাই মাসে তার বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ এনে অনাস্থা প্রস্তাব করে উপজেলার ১৩টি ইউনিয়নের ইউপি চেয়ারম্যান ও বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা উপজেলা পরিষদের চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ দেন। এতে ওই প্রকৌশলীকে অপসারণের দাবি জানান তারা।

প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন সেই অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী নুরুল হুদার নেতৃত্বে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন।

এ বিষয়ে এলজিইডির প্রকৌশলী আমিনুল ইসলামের বক্তব্য জানতে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

এ ব্যাপারে এলজিইডির মৌলভীবাজার জেলা কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আহমেদ আব্দুল্লাহ সোমবার বিকালে বদলীর বিষয়টি নিশ্চিত করে মোবাইল ফোনে এই প্রতিবেদককে বলেন, প্রকৌশলী আমিনুল ইসলামকে কুলাউড়া থেকে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় বদলী করা হয়েছে।