করোনার নতুন ভ্যারিয়েন্ট ঠেকাতে সব বন্দরে সতর্কতা রয়েছে : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনার নতুন ভ্যারিয়েন্টের জন্য দেশের সকল বন্দরে সতর্কতা রয়েছে। চীন থেকে আগতদের পরীক্ষা করা হবে। সন্দেহজনক মনে হলে পরীক্ষা করে আইসোলেশনে নেওয়া হবে।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুরে গাজীপুরের কালিয়াকৈরে বাংলাদেশ অ্যালুমিনিয়াম লিমিটেডের নতুন ভবন উদ্বোধন এবং এর কর্মকর্তা-কর্মচারীদের পূর্ণমিলনী অনুষ্ঠানে শেষে সংবাদিকদের তিনি এসব কথা বলেন।

স্বাস্থমন্ত্রী বলেন, যেখানেই বেশি মানুষের সমাগম সেখানেই মাস্ক পড়তে হবে। আমাদের দেশের বেশির ভাগ মানুষ করোনার তৃতীয় ডোজ নিয়েছেন, অনেকে আবার চতুর্থ ডোজ টিকাও নিয়েছেন। যারা এখনও করোনার টিকা নেননি, তারা দ্রুত টিকা নিয়ে নিন। টিকা নিলে সুরক্ষিত থাকবেন।

এসময় বাংলাদেশ থাই অ্যালুমিনিয়ামের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মশি উদ দোজার সভাপতিত্বে উপস্থিত ছিলেন, বাংলাদেশ থাই এ্যালুমিনিয়ামের পরিচালক সাবানা মালেক, কালিয়াকৈর উপজেলা নিবার্হী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ, গাজীপুর সিভিল সার্জন খাইরুজ্জামান, কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকবর আলী খানসহ ওই কারখানার কর্মকর্তা-কর্মচারীরা।