সিলেট-জকিগঞ্জ সড়কে সোমবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

বিআরটিসি বাসের অতিরিক্ত ট্রিপের প্রতিবাদে সিলেট-জকিগঞ্জ সড়কে সোমবার (৩০ জানুয়ারি) ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ঘোষণা দিয়েছেন পরিবহন শ্রমিকরা।

শনিবার (২৮ জানুয়ারি) রাতে জেলা সড়ক পরিবহন মালিক সমিতি ও সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যৌথ সভায় এ সিদ্ধান্ত হয়। সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ময়নুল ইসলাম ও সাধারণ সম্পাদক আবদুল মুহিমের স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ সূত্রে জানা গেছে, সিলেট-জকিগঞ্জ সড়কে বিআরটিসির চারটির বেশি বাস চলাচল না করা, প্রতিটি বাস আসা যাওয়া বাবদ একটি করে মোট চারটি ট্রিপ দেওয়ার দাবি জানিয়ে ১১ জানুয়ারি এবং ২৩ জানুয়ারি সরকারের সংশ্লিষ্ট দপ্তরে স্মারকলিপি দেওয়া হয়। কিন্তু সেই দাবি মানা হয়নি। এর মধ্যে গত কয়েক দিন ধরে বিআরটিসির গাড়িগুলো ‘নিয়ম নীতি না মেনে’ চলছে।

তাই সোমবার (৩০ জানুয়ারি) ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য সিলেট-জকিগঞ্জ রুটে ধর্মঘটের পাক দিয়েছেন পরিবহন শ্রমিকরা। এতেও সমাধান না হলে সিলেট জেলা পর্যায়ে কঠোর কর্মসূচি পালন করা হবে।