সালিসি বৈঠক চলাকালে ঘরে ঢুকে নারীর বিষপান, অতঃপর...

মেহেরপুরের গাংনী উপজেলার হিন্দা গ্রামে সালিসি বৈঠক চলাকালে ক্ষোভ ও অভিমানে বিষপান করে আত্মহত্যার চেষ্টা চালিয়েছেন এক নারী।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দুপুরে এই ঘটনা ঘটেছে।

জানা গেছে, দীর্ঘদিন সংসার করার পর স্বামী বিয়ের কথা অস্বীকার করায় এই সালিস বসেছে। আর সালিসদারদের সামনেই বিষপান করেন। মুমূর্ষু অবস্থায় তাকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ওই নারীর মা জানান, সৌদি আরবে থাকাকালে মোবাইল ফোনে সুমনের সঙ্গে তার মেয়ের বিয়ে হয়। এর মাসখানেক পর স্বামী দেশে ফিরে এলে কাজির মাধ্যমে আবারও বিয়ে হয়। এরপর থেকে দুজন সংসার করতে থাকে। বিয়ের দুমাস পর সুমন আবারও সৌদি আরবে পাড়ি জমায়। তবে কয়েক দিন আগে দেশে ফিরে এলে মেয়েকে স্ত্রীর মর্যাদা দিতে অস্বীকৃতি জানায়। এ নিয়ে উভয়পক্ষের লোকজন ছেলের বাড়িতে সালিসে বসেন। এ সময় তাদের মধ্যে কোনো বৈবাহিক সম্পর্ক নেই এবং কাগজপত্র নেই বলে দাবি করে সুমন। মেয়েও কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেনি।

ভুক্তভোগীর মা আরও জানান, এতে সালিসে স্থানীয় লোকজন নানা মন্তব্য করলে রাগে-ক্ষোভ ও অভিমানে স্বামীর ঘরে প্রবেশ করে বিষপান করে। উপস্থিত লোকজন তাকে তাৎক্ষণিক উদ্ধার করে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। বর্তমানে তার অবস্থা আশঙ্কামুক্ত। তবে এখন চিকিৎসাধীন রয়েছে।

সালিসে উপস্থিত ছিলেন তেঁতুলবাড়িয়া ইউপি মেম্বর জেকের আলী, খোকন ও গ্রামের সমাজপতিরা।

গাংনী থানার ওসি আব্দুর রাজ্জাক জানান, তিনি ঘটনাটি জানার জন্য পুলিশ পাঠিয়েছেন। কেউ কোনো অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।