বাংলাদেশের মানুষ না খেয়ে মরে না : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, যে স্বপ্ন নিয়ে, যে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বৈষম্যহীন শোষণমুক্ত সমাজ গড়বার প্রত্যয় নিয়ে এক সাগর রক্তের বিনিময়ে বাংলাদেশ তৈরি হয়েছিল, সেই বাংলাদেশকে ইনশাআল্লাহ আমরা অবশ্যই বাস্তবায়ন করব।

রোববার (২৬ মার্চ) সকাল ১০টায় চাঁদপুর স্টেডিয়ামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ডা. দীপু মনি বলেন, যে বাংলাদেশকে বঙ্গবন্ধু বলেছিলেন তার স্বপ্নের সোনার বাংলাদেশ। আর বঙ্গবন্ধু কন্যা বলেছিলেন ২০৪১ সালের মধ্যে এ বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ। ১৯৯৬ সালে নির্বাচনের মাধ্যমে শেখ হাসিনা সরকার গঠন করার পর বাংলাদেশ আবারো ঘুরে দাঁড়িয়েছিল। আবার স্বাধীনতার চেতনায় দেশ পরিচালিত হয়েছিল।

তিনি আরও বলেন, ২০০১ থেকে ২০০৮ সালে আবার দেশ উল্টো পথে হেঁটেছে। আবারও স্বাধীনতাকে ধ্বংসের চেষ্টা করা হয়েছিল। ২০০৮ সালের পর নির্বাচনের মাধ্যমে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা জয়ী হওয়ার মধ্য দিয়ে দেশ এগিয়ে যাচ্ছে। আজকে বাংলাদেশের মানুষ না খেয়ে মরে না। সারাদেশে যত গৃহহীন মানুষ আছেন বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা তাদের ঘর দিয়ে যাচ্ছেন, যা পৃথিবীর ইতিহাসে এক বিরল দৃষ্টান্ত।