২ কেজি আইসসহ পাচারকারী আটক

কক্সবাজারের টেকনাফে বিজিবি টেকনাফ-২ ব্যাটালিয়ন সদস্যরা অভিযান চালিয়ে জাল দিয়ে পেঁচানো অবস্থায় ২ কেজি ৭৫ গ্রাম ক্রিস্টাল মেথ বা আইস, ২০ কেজি কারেন্ট জাল ও ৮০ কেজি সুতার জালসহ একটি কাঠের নৌকা উদ্ধার করেছেন।

এ সময় মাদক পাচারকারীর সদস্য মাহমুদ উল্লাহকে (৪২) আটক করা হয়েছে। তিনি টেকনাফ সদর ইউনিয়নের বড়ইতলি এলাকার নুরুল আলমের ছেলে। 

রোববার বিকালে টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদের গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তিনি জানান, ভোরে দমদমিয়া বিওপি হতে দুই কিলোমিটার দক্ষিণ পূর্বে বড়ইতলি এলাকা দিয়ে মিয়ানমার হতে একটি বড় মাদকের চালান বাংলাদেশে প্রবেশ করতে পারে- এমন সংবাদের ভিত্তিতে একটি বিশেষ টহল দল কৌশলে অবস্থান করে। পরবর্তীতে একটি কাঠের নৌকা শূন্য লাইন অতিক্রম কর প্রবেশ করতে দেখলে বিজিবি সদস্যরা চ্যালেঞ্জ করে। নৌকায় থাকা লোকটি বিজিবি দেখে পালানোর চেষ্টা করলে তাকে আটক করতে সক্ষম হয়। পরে নৌকাটি তল্লাশি করলে জালের মধ্যে অভিনব কায়দায় লুকিয়ে রাখা অবস্থা হতে ২ কেজি ৭৫ গ্রাম আইস উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, উদ্ধারকৃত জাল ও নৌকা টেকনাফ শুল্ক গুদামে জমা করার পাশাপাশি আটক ব্যক্তিকে পরবর্তী আইনি কাজ শেষ করতে মাদকসহ টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।