এবার জাহাঙ্গীরের মা জায়েদা খাতুনের বিরুদ্ধে দুদকে অভিযোগ

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী ও সাবেক মেয়র মো. জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনে (দুদক) অভিযোগ করা হয়েছে। সম্পদের তথ্য গোপন করার জন্য সিটি নির্বাচনে গণফ্রন্ট মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম এ অভিযোগ করসম্প্রতি দুদকে গাজীপুর সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক বরাবর লিখিত অভিযোগ দেওয়া হয়েছে বলে জানা গেছে। 

এ বিষয়ে গাজীপুর সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মোজাহার আলী গণমাধ্যমকে বলেন, আমরা একটি অভিযোগ পেয়েছি। এ বিষয়ে দুদকের আইন অনুযায়ী পরবর্তী কার্যক্রম নেওয়া হয়েছে।

অভিযোগে দাবি করা হয়, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নের সঙ্গে যে হলফনামা জমা দিয়েছেন, সেখানে জায়েদা খাতুন সম্পদের তথ্য গোপন করেছেন। হিসাব গোপন করা অর্থ ‘অবৈধ’ হিসেবে চিহ্নিত করে তার প্রতিকার চেয়েছেন তিনি। অভিযোগটি তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানানো হয়।

লিখিত অভিযোগে বলা হয়েছে, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী জায়েদা খাতুনের নির্বাচনি হলফনামার সঙ্গে দাখিল করা ২০২২-২৩ করবর্ষের আয়কর রিটার্নে দেখা যায়, তিনি ব্যবসার পুঁজি (মূলধনের জের) হিসাবে দেখিয়েছেন ৪ কোটি ৬৬ লাখ টাকা। এই টাকা তিনি কোথায় রেখেছেন বা কোথায় বিনিয়োগ করা আছে বা কোথায় কী ব্যবসা চলে, তা তার নির্বাচনী হলফনামায় উল্লেখ করেননি।