ওসমানীনগরে সংঘর্ষে যুবলীগ নেতা নিহত, আটক ৯

সিলেটের ওসমানীনগরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে স্থানীয় যুবলীগ নেতা শিপন মিয়া(২৪) নিহত হয়েছেন। বুধবার ( ৬ মে) ইফতারের সময় উপজেলার পশ্চিম পৈলনপুর ইউপির ঈশাগ্রাই গ্রামে এ সংঘর্ষের ঘটনাটি ঘটে। নিহত শিপন আহমদ ঈশাগ্রাই গ্রামের আশিক মিয়ার ছেলে। এ ঘটনায় ৯ জনকে আটক করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (ওসমানীনগর সার্কেল) মো. রফিকুল ইসলাম।

আহতরা হলেন, ঈশাগ্রাই গ্রামের আশিক মিয়া, আশিক মিয়ার ছেলে রিপন আহমদ, আব্দুল হক, আব্দুস সালাম, আনহার মিয়া, নজির মিয়া ও নজির মিয়ার ছোট এক শিশুসহ অজ্ঞাতনামা আরো ৭জন। হতাহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আহতদের মধ্যে আশিক মিয়া ও আব্দুল হকের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছে তাদের পারিবার।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উপজেলার পশ্চিম পৈলনপুর ইউপির ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ঈশাগ্রাই জয়নুল হক ধন মিয়ার সঙ্গে একই গ্রামের নিহত শিপনের বাবা আশিক আলীর বিরোধ চলে আসছিল। কিছুদিন আগে ধন মেম্বার আশিক মিয়ার বাড়ির চলাচলের রাস্তার সামনের ভূমি নিজের দাবী করে দেয়াল নির্মাণ করে আশিক আলীর চলাচলের রাস্তা বন্ধ করে দেন। এ ছাড়াও ধন মেম্বারের পরিবারের পক্ষ থেকে দেয়া গ্রামের জামে মসজিদ নিয়েও আশিক আলীদের সঙ্গে ধন মেম্বারের পক্ষের লোকজনদের বিরোধ ছিল। 

বুধবার (৬ মে) বিকেল থেকে ধন মেম্বারের পক্ষের এলাইচ মিয়ার সঙ্গে আশিক মিয়ার পক্ষের ছোরাব মিয়ার মধ্যে গরুর ধান খাওয়া নিয়ে কথা কাটাকাটি হয়। এরই জের ধরে ইফতারের ৮/১০ মিনিট আগে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে দুটি পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় দেশী অস্ত্রের (সুলফি) আঘাতে শিপন গুরুতর আহতসহ উভয় পক্ষের প্রায় ১৫ জন আহত হন। গুরুতর আহত শিপন আহমদকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে রাত সাড়ে ৭ টার সময় হাসপাতালে শিপন মারা যান। ঘটনার পর পরই ওসমানীনগর থানার এসআই সুজিত চক্রবর্তীর নেতৃত্বে বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে মোট ৯ জনকে আটক করা হয়েছে। 

অতিরিক্ত পুলিশ সুপার (ওসমানীনগর সার্কেল) মো. রফিকুল ইসলাম ও ওসমানীনগর থানার ওসি রাশেদ মোবারক ঘটনাস্থল পরিদর্শন করেছেন।দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় শিপন নামের এক যুবক নিহত হওয়ার সত্যতা নিশ্চিত করে অতিরিক্ত পুলিশ সুপার (ওসমানীনগর সার্কেল) মো. রফিকুল ইসলাম বলেন, এ ঘটনায় ইতোমধ্যে ৯ জনকে আটক করা হয়েছে। জড়িতদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন আছে বলেও জানা গেছে।