সিলেটে আরও গ্যাস ও তেলের খনি মিলবে

সিলেট থেকে দেশবাসীর জন্য একের পর এক সুখবর আসছে। কয়েকদিন আগেই সিলেটের হরিপুরে অবস্থিত ১০ নম্বর কুপ থেকে গ্যাস ও তেলের সন্ধান পাওয়ার পর এবার আরও গ্যাস ও তেলের খনির সন্ধান মিলতে পারে বলে আশা করছেন বাংলাদেশ তেল গ্যাস ও খনিজসম্পদ করপোরেশনের (পেট্রোবাংলা) চেয়ারম্যান জনেন্দ্র নাথ সরকার।

শনিবার জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেডের সম্মেলন কেন্দ্রে শুদ্ধাচার কৌশল পরিকল্পনা ২০২৩-২৪-এর আওতায় অংশীজনের অংশগ্রহণে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আশা করেন।

নতুন বাসাবাড়িতে গ্যাস সংযোগের বিষয়ে জনেন্দ্র নাথ বলেন, সরকার এখন শিল্প, সার ও বিদ্যুৎ খাতে অধিক গ্যাস ব্যবহার করছে। দেশ এগিয়ে নিতে এবং কর্মসংস্থান বাড়ানোর জন্য শিল্প খাতকে অধিক প্রাধান্য দিতে হচ্ছে। এরপরও চাহিদার তুলনায় প্রয়োজনীয় গ্যাস সরবরাহ করা যাচ্ছে না। ভবিষ্যতে দেশে গ্যাস উৎপাদন বাড়লে বাসাবাড়িতে গ্যাস সংযোগসহ অন্যান্য বিষয় ভাবা হবে।

পেট্রোবাংলার পরিচালক (প্রশাসন) আলতাফ হোসেনের সভাপতিত্বে ও সহকারী ব্যবস্থাপক ফারজানা রহমানের পরিচালনায় সংস্থাটি আয়োজিত সভায় আরও বক্তব্য দেন পেট্রোবাংলার মহাব্যবস্থাপক প্রকৌশলী বিশ্বজিৎ সাহা, ইএমআরডির যুগ্ম সচিব হাফিজুর রহমান, এসজিএফএলের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান, জেজিটিডিএসএলের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মনজুর আহমদ চৌধুরী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার জসিম উদ্দিন প্রমুখ। সভায় অনলাইন ও অফলাইনে অংশ নিয়ে গ্রাহকরা তাদের মতামত দেন।